Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ড্র করে পরের রাউন্ডে ভারত

নেপালের বিরুদ্ধে টানা জিততে পারলেন না সুনীল ছেত্রীরা! গুয়াহাটিতে জেতার পর, মঙ্গলবার ফিরতি ম্যাচে কাঠমান্ডুতে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ভার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ মার্চ ২০১৫ ০৪:৩৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

নেপাল ০ : ভারত ০

নেপালের বিরুদ্ধে টানা জিততে পারলেন না সুনীল ছেত্রীরা!

Advertisement

গুয়াহাটিতে জেতার পর, মঙ্গলবার ফিরতি ম্যাচে কাঠমান্ডুতে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ভারতকে। তবে সুব্রত পাল যদি কয়েকটি নিশ্চিত গোল না বাঁচাতেন, তা হলে হয়তো এক পয়েন্ট নিয়েও ফিরতে পারত না স্টিভন কনস্ট্যান্টাইনের টিম।

গুয়াহাটিতে ভারতকে যতটা আক্রমণাত্মক মনে হয়েছিল, এ দিন কাঠমান্ডুতে রবিন, সুনীলরা যেন ততটাই গুটিয়ে থাকলেন। প্রথম ম্যাচে ২-০ এগিয়ে থাকার জন্যই বোধহয় ম্যাচের শুরু থেকে বেশি রক্ষণাত্মক হয়ে পড়েছিলেন কনস্ট্যান্টাইনের ছেলেরা। ড্র করলে বা ০-১ হারলেও ভারত দ্বিতীয় রাউন্ডে চলে যাবে এই সহজ অঙ্কই যেন ভারতের খেলায় প্রভাব ফেলেছিল। নেপাল বরং আক্রমণের রাস্তা বেছে নিয়েছিল। ভাল সুযোগ তৈরি করেও শেষ পর্যন্ত অবশ্য গোল করতে না পারার খেসারত দিতে হল তাদের। ম্যাচ ড্র করে প্রাক বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যেতে হল নেপালকে।

ভারত যে এ দিন খারাপ খেলেছে মানছেন কনস্ট্যান্টাইনই। ম্যাচের পর বলেছেন, “এটা মেনে নিতে কোনও দ্বিধা নেই যে আমরা এ দিন নিজেদের সেরাটা দিতে পারিনি। তবে চেষ্টা করব এর পর আরও ভাল খেলতে। এবং ভবিষ্যতে ভাল ফল করবই।” মুখে এ কথা বললেও, টিমের খারাপ পারফরম্যান্সের জন্য অসমান মাঠকে কাঠগড়ায় তুলতে ভোলেননি ব্রিটিশ কোচ। বলেছেন, “আমি অজুহাত দিতে চাই না। তবে মাঠ একেবারেই ফুটবল খেলার যোগ্য ছিল না। এ রকম অসমান মাঠে কখনওই ভাল ফুটবল খেলা সম্ভব নয়।”

প্রথম রাউন্ড থেকে ভারত ছাড়াও আরও পাঁচটি টিম উঠবে। সেই টিমগুলোর সঙ্গে এশিয়ার প্রথম সারির ৩৪টি টিম দ্বিতীয় রাউন্ডে যোগ দেবে। এবং মোট চল্লিশটি টিম নিয়ে আটটি গ্রুপ করে দ্বিতীয় রাউন্ডে খেলা হবে। প্রাক বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের দ্বিতীয় রাউন্ড শুরু হওয়ার কথা ১১ জুন। চলবে পরের বছর ২৯ মার্চ পর্যন্ত। শুধু ২০১৮ বিশ্বকাপই নয়, ২০১৯ এশিয়ান কাপেও খেলতে পারবে যোগ্যতা অর্জনকারী দেশগুলো।



Something isn't right! Please refresh.

Advertisement