Advertisement
২০ এপ্রিল ২০২৪
India Football Team

India Football team: স্বাধীনতা দিবসে শুরু ভারতের প্রস্তুতি

বুধবার এআইএফএফ-এর প্রকাশিত সূচি অনুযায়ী প্রথম নামছে বেঙ্গালুরু এফসি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ০৬:৫০
Share: Save:

সব ঠিক থাকলে ১৫ অগস্ট থেকে কলকাতায় শুরু হবে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। আপাতত দু’টি আন্তর্জাতিক ফ্রেন্ডলি (৩০ অগষ্ট ও ৭ সেপ্টেম্বর) খেলার কথা ভারতীয় দলের। প্রতিপক্ষ কারা হবে তা দু’-এক দিনের মধ্যেই সরকারি ভাবে ঘোষণা করবে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

বুধবার এআইএফএফ-এর প্রকাশিত সূচি অনুযায়ী প্রথম নামছে বেঙ্গালুরু এফসি। মলদ্বীপে ১৫ অগষ্ট এএফসি কাপের প্লে-অফে সুনীল ছেত্রীদের প্রতিপক্ষ ক্লাব ইগলস। জিতলে বেঙ্গালুরু খেলবে এই প্রতিযোগিতারই দক্ষিণাঞ্চল ‘ডি’ গ্রুপে এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে। এএফসি কাপ শেষ হওয়ার পরে এটিকে-মোহনবাগান ও বেঙ্গালুরুর ফুটবলারেরা যোগ দেবেন জাতীয় শিবিরে। এটিকে-মোহনবাগান ও বেঙ্গালুরু যদি এএফসি কাপের পরের পর্বে যোগ্যতা অর্জন করতে পারে, সে ক্ষেত্রে চলতি বছরের সেপ্টেম্বরে ‘ইন্টার জ়োনাল সেমিফাইনাল’ খেলবে তারা। এই পর্বের ফাইনালে উঠলে খেলতে হবে অক্টোবরে। প্রাক-মরসুম প্রস্তুতির জন্য সেপ্টেম্বরে তিন সপ্তাহ পাবে ক্লাবগুলি।

১৫ অক্টোবর থেকে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। এ বারের প্রতিযোগিতা বাংলাদেশে হওয়ার কথা ছিল। করোনার কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন সাফ চ্যাম্পিয়নশিপ করতে রাজি নয়। সম্ভবত নেপালেই হবে এই প্রতিযোগিতা। সাফ চ্যাম্পিয়নশিপের পরেই অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ ২০২২-র যোগ্যতা অর্জন পর্বের প্রস্তুতি শিবির শুরু হয়ে যাবে ভারতীয় দলের। এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় পর্যায়ের খেলা শুরু হবে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে। চলবে সেপ্টেম্বর পর্যন্ত। ভারতীয় দলের মোট ছ’টি ম্যাচ খেলার কথা এই পর্বে।

সূচি ঘোষণার পরে উচ্ছ্বসিত জাতীয় দলের কোচ ইগর স্তিমাচ বলেছেন, “আমি দারুণ খুশি। ফেডারেশন দারুণ উদ্যোগ নিয়েছে।” এর পরেই তিনি যোগ করেছেন, “আর মাত্র দিন দশেকের মধ্যেই আমরা অনুশীলন করতে মাঠে নামতে পারব। আমার কাছে এটাই সব চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fifa India Football Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE