Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Davis Cup

Davis Cup: ডেভিস কাপে প্রথম দু’ম্যচে হার ভারতের

ড্র-এর পরে অনেকে মনে করেছিলেন, প্রথম ম্যাচে প্রজ্ঞেশের সামনে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা প্রতিপক্ষ থাকায় সুবিধে হবে ভারতের।

ছবি সংগৃহীত।

ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ০৫:১২
Share: Save:

ফিনল্যান্ডের বিরুদ্ধে ডেভিস কাপ টাইয়ের প্রথম দুটি সিঙ্গলসেই হেরে ০-২ পিছিয়ে গেল ভারত। প্রথম ম্যাচে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে নামার সুবিধে নিতে পারলেন না ভারতের প্রজ্ঞেশ গুণেশ্বরন। দ্বিতীয় ম্যাচে ফিনল্যান্ডের এক নম্বর টেনিস খেলোয়াড় এমিল রুসোভৌরি হারান রামকুমার রমানাথনকে।

ওয়ার্ল্ড গ্রুপ ওয়ানের এই লড়াইয়ে বিশ্ব ক্রম পর্যায়ে ১৬৫ নম্বরে থাকা প্রজ্ঞেশ ৩-৬, ৬-৭ (১) হার মানেন বিশ্বের ৪১৯ নম্বর ওট্টো ভার্টানেনের কাছে। এক ঘণ্টা ২৫ মিনিট লড়াই করেও দলকে এগিয়ে দিতে পারলেন না প্রজ্ঞেশ। ফলে ০-১ পিছিয়ে যায় ভারত। দ্বিতীয় ম্যাচে বিশ্বের ১৮৭ নম্বর রামকুমারের সামনে কঠিন পরীক্ষা ছিল। শেষে ৪-৬, ৫-৭ ফলে তিনি হারেন রুসোভৌরির কাছে। যাঁর বিশ্বর‌্যাঙ্কিং ৭৪।

ড্র-এর পরে অনেকে মনে করেছিলেন, প্রথম ম্যাচে প্রজ্ঞেশের সামনে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা প্রতিপক্ষ থাকায় সুবিধে হবে ভারতের। কিন্তু ওট্টো সুযোগ দেননি প্রজ্ঞেশকে ম্যাচে ফিরে আসার। তাঁর সাবলীল শটের জবাব দিতে পারেননি ভারতীয় খেলোয়াড়। ম্যাচের প্রথম দিকেই দুটি ব্রেক বাঁচান প্রজ্ঞেশ। কিন্তু ষষ্ঠ গেমে সার্ভিস হাতছাড়া করে ভারতীয় খেলোয়াড় পিছিয়ে পড়েন। পরের গেমে প্রতিপক্ষ ডাবল ফল্ট করায় ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল প্রজ্ঞেশের। কিন্তু তার সদ্ব্যবহার করতে পারেননি তিনি। ফলে নবম গেমে সেট জিতে নেন ওট্টো। দ্বিতীয় সেট টাইব্রেকে গড়ালেও ওট্টোই
শেষ হাসি হাসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Davis Cup Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE