×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের খেলা হবে না ভারতে, জানিয়ে দিল বোর্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ জানুয়ারি ২০২০ ১০:৪২
মিরপুরে এই স্টেডিয়ামেই হবে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুই টি-টোয়েন্টি। —ফাইল চিত্র।

মিরপুরে এই স্টেডিয়ামেই হবে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুই টি-টোয়েন্টি। —ফাইল চিত্র।

বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের একটি ম্যাচ হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু, সেই ম্যাচ আয়োজনে আর আগ্রহী নয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ফলে, মার্চে এই দুই দলের মধ্যে দুটো টি-টোয়েন্টি ম্যাচই হবে বাংলাদেশের মিরপুরে।

আমদাবাদে তৈরি হচ্ছে সর্দার পটেল স্টেডিয়াম। যা হতে চলেছে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম। প্রায় ১০ কোটি ডলার খরচ করে তৈরি হচ্ছে এই স্টেডিয়াম। প্রথমে ভাবা হয়েছিল, মার্চের মধ্যে এই স্টেডিয়াম তৈরি হয়ে যাবে। আর বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের ম্যাচের মধ্যে দিয়ে উদ্বোধন হবে স্টেডিয়ামের। কিন্তু এখন দেখা যাচ্ছে ওই সময়ের মধ্যে স্টেডিয়াম তৈরি হবে না। ফলে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছেন যে এই ম্যাচ আয়োজন করতে পারছে না ভারত।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে এই দুই টি-টোয়েন্টি তাই আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দুই ম্যাচই হবে মিরপুরে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী এই খবর জানিয়ে বলেছেন, “ভারতে একটা ম্যাচ হওয়ার কথা ছিল। বিশাল বড় স্টেডিয়ামের উদ্বোধন উপলক্ষে এই ম্যাচের আয়োজন করতে চাইছিল ভারত। কিন্তু ওরা এখনও প্রস্তুত নয়। তাই দুটো ম্যাচই হবে বাংলাদেশে।”

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপের দলে সুযোগ পেতে নিউজিল্যান্ডে ভাল পারফর্ম করতেই হবে এঁদের

মনে করা হচ্ছে, এই দুই দলে থাকবেন বিশ্বক্রিকেটের তারকারা। এশিয়া একাদশে যেমন ভারতের অন্তত পাঁচজন ক্রিকেটার থাকবেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, বিশ্ব একাদশে থাকার কথা অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। অতীতের কিংবদন্তি ক্রিকেটারদের আমন্ত্রণের ভাবনাও রয়েছে। নিজামউদ্দিন বলেছেন, “আমরা নিশ্চিত ভাবেই ক্রিকেটবিশ্বের গুরুত্বপূর্ণ মানুষদের আমন্ত্রণ জানাব। পুরনো দিনের কিংবদন্তি ক্রিকেটারদেরও ডাকব। এই দুই ম্যাচকে আকর্ষণীয় করে তোলার জন্য সব রকম চেষ্টা করব। আমরা সবার সঙ্গে তাই যোগাযোগ করছি। ওই সময়ের আগে বা পরে কোনও সিরিজ থাকলেও ক্রিকেটাররা যাতে অংশ নিতে পারেন, সেই চেষ্টা করছি।”

আরও পড়ুন: রোহিত বনাম বোল্টের লড়াইয়ের দিকে তাকিয়ে আছেন নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ​



Tags:
BCCI BCB Sourav Ganguly Cricket T20 ASIA XI WORLD XIসৌরভ গঙ্গোপাধ্যায়

Advertisement