Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আইসিসি র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে ভারত

ব্যাটসম্যানদের থেকেও আইসিসি র‌্যাঙ্কিংয়ে শোচনীয় অবস্থা ভারতীয় বোলারদের। এক থেকে দশের মধ্যে জায়গা হয়নি রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, উম

নিজস্ব সংবাদদাতা
৩০ মে ২০১৭ ২১:১৯
Save
Something isn't right! Please refresh.
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

Popup Close

আইসিসি-র সদ্য প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে (ওডিআই) বিশ্বের সেরা দশ ব্যাটসম্যানের মধ্যে ভারত থেকে একমাত্র জায়গা পেলেন বিরাট কোহালি। ৮৫২ পয়েন্ট পেয়ে তিন নম্বর স্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক। বিরাটের আগে ৮৭৪ পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখলেন এবি ডেভিলিয়ার্স। দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ান সেনসেশন ডেভিড ওর্য়ানার(৮৭১)। ভারতের মত একই অবস্থা পাকিস্তানেরও। একমাত্র বাবর আজম (৭৬২) ছাড়া আর কারও জায়গা হয়নি সেরা দশের মধ্যে। তবে সেরা দশে জায়গা না হলেও সেরা পনেরোয় জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা (১২), এমএস ধোনি (১৩) এবং শিখর ধবন (১৫)।

আরও পড়ুন: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতই বাজি সঙ্গকারার

ব্যাটসম্যানদের থেকেও আইসিসি র‌্যাঙ্কিংয়ে শোচনীয় অবস্থা ভারতীয় বোলারদের। এক থেকে দশের মধ্যে জায়গা হয়নি রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদবের মতো তারকাদের। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৭২৪ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছেন কাগিসো রাবাডা। ২ পয়েন্ট কম নিয়ে রাবাডার ঘাড়ের উপর নিশ্বাস ফেলছেন আর এক দক্ষিণ আফ্রিকান ইমরান তাহির (৭২২)। তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক (৭০১)। ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে ভাল জায়গায় আছেন অক্ষর পটেল। সদ্য প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী ১১ নম্বর স্থানে আছেন এই অফস্পিনার। পটেলের ঠিক দু’ধাপ নীচে আছেন অমিত মিশ্রা। ৫৭৯ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে আছেন তামিল অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সেরা কুড়ির মধ্যে জায়গা হয়নি রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, মহম্মদ সামি এবং ভুবনেশ্বর কুমারের।

Advertisement

অন্য দিকে, টিম র‌্যাঙ্কিংয়েও স্বস্তিতে নেই ভারত। একদিনের ক্রিকেটে সেরা দলের শিরোপা পেয়েছে সাউথ আফ্রিকা (৫৭১১), দ্বিতীয় ও তৃতীয়ে যথাক্রমে অস্ট্রেলিয়া (৫৪৪২) এবং ভারত (৩৬৩২)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
ICC Ranking South Africa Australia India Virat Kohli Axar Patelদক্ষিণ আফ্রিকাভারতবিরাট কোহালিঅক্ষর পটেল
Something isn't right! Please refresh.

Advertisement