Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India

India tour of Sri Lanka: হাতের প্লাস্টারে সই করার পর থেকেই ধোনির প্রেমে পড়ে গিয়েছিলেন রুতুরাজ

২০১৬ সালে মহারাষ্ট্র বনাম ঝাড়খণ্ডের মধ্যে বিজয় হজারে ম্যাচ খেলার সময় প্রথম বার ভারতের প্রাক্তন অধিনায়কের সান্নিধ্যে আসেন রুতুরাজ গায়কোয়াড়।

ভারতীয় দলে ডাক পেয়ে ধোনিকে মনে করলেন রুতুরাজ গায়কোয়াড়।

ভারতীয় দলে ডাক পেয়ে ধোনিকে মনে করলেন রুতুরাজ গায়কোয়াড়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ২২:৪৫
Share: Save:

২০২০ সালে চেন্নাই সুপার কিংসে সুযোগ পেলেও মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে ওঁর আলাপ হয়েছিল আরও পাঁচ বছর আগে। ২০১৬ সালে মহারাষ্ট্র বনাম ঝাড়খণ্ডের মধ্যে বিজয় হজারে ম্যাচ খেলার সময় প্রথম বার ভারতের প্রাক্তন অধিনায়কের সান্নিধ্যে আসেন রুতুরাজ গায়কোয়াড়। সেই ‘দাদা-ভাই’ সম্পর্কের শুরু, যা এখনও অটুট। তাই তো প্রথম বার ভারতীয় দলে সুযোগ পেয়েই ধোনিকে নিয়ে এখনও আবেগ প্রবণ হয়ে ওঠেন এই ডানহাতি ব্যাটসম্যান।

রুতুরাজ ২০১৬ সালের সেই ঘটনা উল্লেখ করে বলছেন, “সেই ম্যাচে আমার হাতের আঙুলে চোট লাগে। প্লাস্টার করাতে হয়েছিল। মাহি ভাইকে একটা সই করার জন্য অনুরোধ করেছিলাম। উনি লিখেছিলেন, ‘এটা খুবই সামান্য চোট। একদম চিন্তা করো না। তুমি একদিন দেশের হয়ে খেলবে।’ সেই ঘটনার পর থেকেই আমি সেই মানুষটার প্রেমে পড়ে গিয়েছিলাম।”

গত বছর আইপিএল-এর জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে পা রাখার পরেই করোনায় আক্রান্ত হন রুতুরাজ। সেই কঠিন সময়ও সিএসকে অধিনায়ক ওঁর পাশে দাড়িয়েছিলেন। সেই সময় তাঁকে কী বলেছিলেন ধোনি?

রুতুরাজ বলছেন, “সুস্থ হয়ে ওঠার পর নেটে ব্যাট করতে যাওয়ার সময় আমাকে কাছে ডেকে নিয়েছিল। তারপর মাহি ভাই বলে, ‘তুমি একটা কঠিন অসুখ থেকে সেরে উঠেছো। তাই ম্যাচের খারাপ ফলাফল কিংবা তুমি রান না পেলে একদম চিন্তা করবে না। তোমার পাশে আমি আছি। মন খুলে খেলে যাও।’ ওর মুখ থেকে সেই কথাগুলো শোনার পর থেকে আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল। সেই আত্মবিশ্বাসের জন্যই হয়তো ভারতীয় দলের দরজাও খুলে গেল।”

সিএসকে-তে সুযোগ পাওয়ার আগে ঘরোয়া ক্রিকেট ও ভারত এ দলের হয়ে ঝুরিঝুরি রান করেছিলেন। গত মরসুম চেন্নাইয়ের হয়ে বড় রান না পেলেও, এ বার আইপিএল-এর প্রথম পর্বে ছন্দে ছিলেন এই মারাঠি। যদিও শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে বলছিলেন, “জাতীয় দলে সুযোগ পেয়েছি সেটা এখনও বিশ্বাস করতে পারছি না। তবে ভারতীয় দলের কথা ভাবলেই মাহি ভাইয়ের কথাগুলো মনে পড়ে যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE