×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

ফের বোলারদের দাপট, ৬ উইকেট হারিয়ে ২ রানের লিড নিল অজিরা

নিজস্ব প্রতিবেদন
২৮ ডিসেম্বর ২০২০ ০৮:৫৭
টিম পেনের উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস ভারতীয় শিবিরে। ছবি সৌজন্য বিসিসিআই টুইটার।

টিম পেনের উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস ভারতীয় শিবিরে। ছবি সৌজন্য বিসিসিআই টুইটার।

মেলবোর্ন টেস্টের তৃতীয় দিনে ভারতীয় বোলারদের দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়ল অস্ট্রেলিয়ার শিবির। দিনের শেষে তারা ৬ উইকেট খুইয়ে ১৩৩ রান তুলেছে। লিড নিয়েছে ২ রানে। দিনের শুরুতেই জো বার্নসকে আউট করে অজি শিবিরে জোর ধাক্কাটা দেন উমেশ যাদব। ব্যক্তিগত ৪ রানে ঋষভ পন্থের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান বার্নস।

বার্নস আউট হলেও দলের স্কোরকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ম্যাথু ওয়েড। উল্টো দিকে তখন মার্নাস লাবুশানে। শুরুতে উইকেট খোয়ালেও এই দু’জন একটু একটু করে দলের স্কোরবোর্ডে রান যোগ করছিলেন। সবে যখন এই জুটি জাঁকিয়ে বসেছে, তখনই এল দ্বিতীয় ধাক্কাটা। রবিচন্দ্রন অশ্বিনের বলে ২৮ রানে আউট হন লাবুশানে। দলের স্কোর তখন ৭৫/২।

অজি শিবিরকে নাড়িয়ে দিয়ে যখন ভারতীয় শিবির উল্লাসে মেতেছে, ঠিক তখনই ধাক্কাটা এল ভারতীয় শিবিরেও। কাফ মাসলে চোট পেয়ে মাঠ ছাড়েন উমেশ যাদব। তিনি আদৌ আর বল করতে পারবেন কি না সেটাই এখন বড় প্রশ্ন।

Advertisement

অন্য দিকে, চা বিরতির পরই স্মিথকে আউট করেন যশপ্রীত বুমরা। মাত্র ৮ রান করেই ফেরত যান তিনি। উল্টো দিকে একের পর এক উইকেট পড়তে থাকায় দল যেমন চাপে পড়ে, তেমনই চাপে পড়েছিলেন ম্যাথু ওয়েড। সেই চাপটা তিনি বেশি ক্ষণ ধরে রাখতে পারেননি। ৪০ রানে জাডেজার বলে এলবিডব্লিউ হন বাঁ হাতি।

ওয়েডের ব্যাটে ভর করে দলের স্কোরবোর্ড একটু একটু করে এগোলেও সেটা থমকে দেন জাডেজা। দলের যখন ৯৮ রান, তখন আরও দুটো উইকেট হারায় অস্ট্রেলিয়া। ৯৯ রানে আরও একটি উইকেট হারিয়ে যথেষ্ট চাপে পড়ে গিয়েছে অস্ট্রেলিয়া।

১৭ রানে সিরাজের বলে আউট হন ট্র্যাভিস হেড। ১ রানে আউট হন টিম পেন। জাডেজা ২ উইকেট নিয়েছেন। আর অশ্বিন, বুমরা, সিরাজ, উমেশ একটা করে উইকেট পেয়েছেন।

Advertisement