Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
India vs Australia

রোহিত, শুভমনকে হারিয়ে ৩০৭ রানে পিছিয়ে ভারত, বৃষ্টিতে বিঘ্নিত দ্বিতীয় দিনের খেলা

শুক্রবার দিনের শেষে ২৭৪ রানে ৫ উইকেট হারিয়ে শেষ করে অস্ট্রেলিয়া। সেখান থেকে সকালবেলা টিম পেন এবং ক্যামরন গ্রিন এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলকে।

ভাল শুরু করেও ভেঙে গেল রোহিত-পূজারার পার্টনারশিপ। ছবি: টুইটার থেকে

ভাল শুরু করেও ভেঙে গেল রোহিত-পূজারার পার্টনারশিপ। ছবি: টুইটার থেকে

সংবাদ সংস্থা
ব্রিসবেন শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২১ ১৩:১৪
Share: Save:

ব্রিসবেনে শনিবার শেষ সেশন নষ্ট হল বৃষ্টিতে। প্রথম সেশনে অস্ট্রেলিয়া ৩৬৯ রানে অলআউট হয়ে যায়। লাঞ্চের পর ব্যাট করতে নেমে ভারত ৬২/২। আউট হয়ে ফিরে গিয়েছেন রোহিত শর্মা এবং শুভমন গিল।

Advertisement

শুক্রবার দিনের শেষে ২৭৪ রানে ৫ উইকেট হারিয়ে শেষ করে অস্ট্রেলিয়া। সেখান থেকে সকালবেলা টিম পেন এবং ক্যামরন গ্রিন এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলকে। শার্দূল ঠাকুরের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফেরেন পেন (১০৪ বলে ৫০ রান)। অজি অধিনায়ক ফিরতেই পরপর উইকেট নিতে থাকেন ভারতীয় বোলাররা। গ্রিনের (১০৭ বলে ৪৭ রান)) উইকেট নেন ওয়াশিংটন সুন্দর (৩১ ওভারে ৮৯/৩)। প্যাট কামিন্সকেও দ্রুত ফিরিয়ে দেন শার্দূল (২৪ ওভারে ৯৪/৩)। ৩১৫ রানে ৮ উইকেট হারায় অস্ট্রেলিয়া। মিচেল স্টার্ক (৩৫ বলে ২০ রানে অপরাজিত) এবং ১০০তম টেস্ট খেলতে নামা নেথান লায়ন (২২ বলে ২৪ রান) মিলে দ্রুত ৩৯ রান যোগ করে দেন। ওয়াশিংটন লায়নকে ফেরালে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেনি অস্ট্রেলিয়ার শেষ উইকেট। ১৪ রান যোগ করেই ভেঙে যায় স্টার্ক এবং জস হ্যাজেলউডের (২৭ বলে ১১ রান) পার্টনারশিপ।

লাঞ্চের পর ব্যাট করতে নেমে ভারত শুরুতেই হারায় শুভমন গিলকে (১৫ বলে ৭ রান)। কামিন্সের বলে আউট হন তিনি। তরুণ ওপেনার ফিরলেও দ্রুত রান তোলার কাজ করে যাচ্ছিলেন রোহিত শর্মা (৭৪ বলে ৪৪ রান)। ভাল শুরু করেও উইকেট ছুড়ে দিয়ে এলেন তিনি। অভিজ্ঞ রোহিতের থেকে এমন ভাবে আউট হওয়া মেনে নিতে পারেননি অনেক প্রাক্তন ক্রিকেটাররা। চা বিরতিতে যাওয়ার আগে ভারতের স্কোর ছিল ৬২/২। ক্রিজে রয়েছেন চেতেশ্বর পূজারা (৪৯ বলে ৮ রানে অপরাজিত) এবং অজিঙ্ক রাহানে (১৯ বলে ২ রানে অপরাজিত)। বৃষ্টির জন্য খেলা বন্ধ হলে তৃতীয় সেশনে একটি বলও খেলা হয়নি।

আরও পড়ুন: হার্দিক, ক্রুনালের পিতৃবিয়োগ, সচিন-বিরাটের সমবেদনা

Advertisement

আরও পড়ুন: রাহানেদের শিবিরে এখন ভিলেন ফিজিয়ো, পড়তে পারেন সৌরভের প্রশ্নের মুখে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.