Advertisement
০৭ মে ২০২৪
Ravi Shastri

‘ভারত নয়, সারা বিশ্ব তোমাদের কুর্নিশ জানাবে’, পন্থদের বললেন শাস্ত্রী

গতবার অস্ট্রেলিয়া থেকে সিরিজ জিতে তুলনা করেছিলেন বিশ্বকাপ জয়ের আনন্দের সঙ্গে। এবার তেমন কিছু না বললেও শাস্ত্রীর বক্তব্য ইতিমধ্যেই ভাইরাল নেটদুনিয়ায়।

ড্রেসিংরুমে রাহানেদের সঙ্গে শাস্ত্রী।

ড্রেসিংরুমে রাহানেদের সঙ্গে শাস্ত্রী। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ১১:২২
Share: Save:

অজিঙ্ক রাহানেকে পাশে নিয়ে ড্রেসিংরুমে রবি শাস্ত্রী যখন বক্তব্য রাখতে শুরু করলেন, তখনও তাঁর চোখে জল। গতবার অস্ট্রেলিয়া থেকে সিরিজ জিতে তুলনা করেছিলেন বিশ্বকাপ জয়ের আনন্দের সঙ্গে। এবার তেমন কিছু না বললেও শাস্ত্রীর বক্তব্য ইতিমধ্যেই ভাইরাল নেটদুনিয়ায়।

“আমার চোখে এখনও জল। যে সাহস তোমরা দেখিয়েছ, তা অবিশ্বাস্য। একের পর এক চোটের পরেও নিজেদের ওপর থেকে বিশ্বাস হারিয়ে যায়নি তোমাদের। এটা একদিনে হয় না, বহু দিন ধরে একসঙ্গে খেলতে খেলতে তৈরি হয়। আজ শুধু ভারত নয়, সারা বিশ্ব তোমাদের কুর্নিশ জানাবে। এই মুহূর্তটাকে উপভোগ করো।” ড্রেসিংরুমে যখন কথাগুলো বলছেন শাস্ত্রী, সবাই যেন মুগ্ধ হয়ে রয়েছেন। শুধু ক্রিকেটাররা নয়, ভারতের এই জয়ের পিছনে শাস্ত্রী তুলে ধরেছেন সাপোর্ট স্টাফ, ফিজিয়োদের কথাও।

ব্রিসবেনে শুভমন গিলের ইনিংসের প্রশংসা শোনা যায় শাস্ত্রীর গলায়। চেতেশ্বর পূজারাকে তিনি বলেন, “তোমাকে শ্রেষ্ঠ যোদ্ধা হিসেবে চিনবে সকলে।” এই সিরিজে ব্যাটসম্যান ঋষভ পন্থকে নতুন করে চিনল ভারত। শাস্ত্রী বলেন, “ব্যাট করার সময় হার্ট অ্যাটাক ধরিয়ে দিয়েছিলে। অসাধারণ খেলেছ তুমি।”

বিরাট কোহালি দেশে ফিরে আসার পর রাহানে যে ভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন, প্রশংসা করেছেন তাঁরও। শাস্ত্রী বলেন, “অ্যাডিলেডে হারের পর যে ভাবে দলকে তুমি ফিরিয়ে এনেছ, তা অসাধারণ। মাঠে যে ভাবে সকলকে আগলে রেখেছিলে তা ভোলা যাবে না।”

এই সিরিজে ভারতের প্রাপ্তি মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, নবদীপ সাইনি, টি নটরাজন, শুভমনরা। তাঁদেরকেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ভারতীয় কোচ। সামনে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ। দলে ফিরে আসবেন বিরাট। এই জয়ের ধারা সেখানেও বয়ে নিয়ে যেতে চাইবে টিম ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE