×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

অনুশোচনা নেই, জানিয়ে দিলেন ‘দায়িত্বজ্ঞানহীন’ রোহিত শর্মা

সংবাদ সংস্থা
ব্রিসবেন ১৬ জানুয়ারি ২০২১ ১৬:৪৩
রোহিত শর্মা। ছবি: টুইটার থেকে

রোহিত শর্মা। ছবি: টুইটার থেকে

রোহিত শর্মাকে আউট করতে পারেন রোহিত শর্মা। সিডনির পর তেমনই দেখা গেল ব্রিসবেনেও। নিজের উইকেট ছুড়ে দিয়ে এলেন তিনি। সুনীল গাওস্কর দায়িত্বজ্ঞানহীন বলেন তাঁকে, তবে রোহিত এই সবে কান দিতে নারাজ। ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “এই নিয়ে অনুশোচনা করতে রাজি নই।”

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার তোলা ৩৬৯ রানের জবাবে রোহিত শর্মাই ভরসা হয়ে উঠেছিলেন ভারতীয় দলের। প্রথম ৪ ব্যাটসম্যানের মধ্যে তিনি ছাড়া এখনও কোনও ভারতীয় ব্যাটসম্যানই ১০ রানের গণ্ডি পার করতে পারেননি। কিন্তু নেথন লায়নের বলে রোহিত শর্মা স্টেপ আউট করে মারতে গিয়ে লং অনে মিচেল স্টার্কের হাতে ধরা পড়ে যান। রোহিতের থেকে যখন লম্বা ইনিংস আশা করছিল ভারত, তখন এমন শট বেশ অবাক করে সকলকেই। রোহিত বলেন, “আমি ঠিক জায়গাতেই পৌঁছে গিয়েছিলাম। কানেক্ট হয়নি ঠিক ভাবে। ডিপ স্কোয়ার লেগ এবং লং অনের মাঝে মারতে গিয়েছিলাম। পিচে বাউন্স ছিল, বল ব্যাটে আসছিল। এমনই তো ভালবাসি আমি।”

শনিবার ভারত দিনের খেলা শেষ করে ৬২ রানে ২ উইকেট হারিয়ে। রোহিত করেন ৪৪ রান। তিনি বলেন, “ব্যাট করতে নেমে কয়েক ওভার দেখার পর কিছু অ্যাডজাস্টমেন্ট করে নিয়েছিলাম। কিন্তু তারপর এই আউট খুবই দুর্ভাগ্যজনক, তবে এই নিয়ে আমার কোনও অনুশোচনা নেই। বোলারদের ওপর চাপ সৃষ্টি করাই আমার লক্ষ্য ছিল। পিচে রান তোলা কঠিন হচ্ছিল। তাই কাউকে আক্রমণ করতেই ।”

Advertisement

রবিবার ভারতের সামনে বেশ কঠিন পরীক্ষা। চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানের থেকে লম্বা ইনিংস প্রয়োজন। কারণ তাঁদের পর ভারতের মিডল অর্ডার সামলাবেন ময়াঙ্ক আগরওয়াল, যিনি মূলত ওপেনার। ঋষভ পন্থ রয়েছেন, তবে তাঁর ওপর এত রানের চাপ বেশ কঠিন হয়ে যেতে পারে। তাঁদের ফিরিয়ে দিতে পারলেই অনভিজ্ঞ টেলএন্ডারদের পেয়ে যাবেন প্যাট কামিন্সরা।

Advertisement