×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ এপ্রিল ২০২১ ই-পেপার

‘দায়িত্বজ্ঞানহীন’ রোহিতের আউট হওয়ার ধরনে ক্ষিপ্ত গাওস্কর

সংবাদ সংস্থা
ব্রিসবেন ১৬ জানুয়ারি ২০২১ ১৫:৩৩
রোহিতের ওপর বিরক্ত গাওস্কর।

রোহিতের ওপর বিরক্ত গাওস্কর।

সিডনির পর ব্রিসবেনেও উইকেট ছুড়ে দিয়ে এলেন রোহিত শর্মা। তাঁর আউট হওয়ার এই ধরন দেখেই রেগে গিয়েছেন সুনীল গাওস্কর। রোহিতের ব্যাটে ভর করেই ভারত তখন এগিয়ে চলেছে। এমন সময় ভারতীয় ওপেনারের শট বাছাই দেখে তাঁকে দায়িত্বহীন বললেন প্রাক্তন ভারত অধিনায়ক।

শনিবার সকালে অস্ট্রেলিয়া ৩৬৯ রানে অলআউট হয়। লাঞ্চের পর ব্যাট করতে নামে ভারত। শুরুতেই শুভমন গিলের উইকেট তুলে নেন প্যাট কামিন্স। ভারতীয় দলের রানের চাকা সচল রেখেছিলেন রোহিতই। ৭৪ বলে ৪৪ রান করেন তিনি। এমন সময় দায়িত্বজ্ঞানহীনের মতো শট খেলেন বলে মত গাওস্করের। তিনি বলেন, “কেন? অবিস্মরণীয় শট। দায়িত্বজ্ঞানহীন শট। লংয়ে ফিল্ডার রয়েছে, স্কোয়ার লেগে ফিল্ডার রয়েছে। তার পরেও এমন শট!”

এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, “দুটো বল আগেই ও চার মেরেছে। তার পর এমন শট কেন মারবে? তুমি দলের অভিজ্ঞ ব্যাটসম্যান, কোনও অজুহাতের মানে হয় না। এমন শটের জন্য কোনও অজুহাত নয়। উইকেটটা উপহার দিয়ে এল রোহিত।” ওই শটটি মারার পরেই দেখা যায় রোহিত খোঁড়াচ্ছেন। সেই অবস্থাতেই তিনি ফিরে যান ড্রেসিংরুমে।

Advertisement

আরও পড়ুন: রাহানেদের শিবিরে এখন ভিলেন ফিজিয়ো, পড়তে পারেন সৌরভের প্রশ্নের মুখে

আরও পড়ুন: রোহিত, শুভমনকে হারিয়ে ৩০৭ রানে পিছিয়ে ভারত, বৃষ্টিতে বিঘ্নিত দ্বিতীয় দিনের খেলা​

বিদেশের মাটিতে রোহিতের অফ ফর্ম চলছেই। শনিবার যদিও ভাল শুরু করেছিলেন তিনি। দিনের খেলার শেষে ভারতের রান ২ উইকেট হারিয়ে ৬২। যার মধ্যে ৪৪ রানই করেছেন রোহিত।

Advertisement