Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কেন সেদিন কেক কাটেননি? জানালেন অজিঙ্ক রাহানে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জানুয়ারি ২০২১ ১৩:৫৬
ইংল্যান্ড সিরিজে অধিনায়ক রাহানেকে না পেলেও ব্যাটসম্যান রাহানের সাফল্য দেখতে চাইবেন সমর্থকরা।

ইংল্যান্ড সিরিজে অধিনায়ক রাহানেকে না পেলেও ব্যাটসম্যান রাহানের সাফল্য দেখতে চাইবেন সমর্থকরা।
ছবি: টুইটার থেকে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে জয়ের পর অধিনায়ক অজিঙ্ক রাহানের জনপ্রিয়তা ঊর্ধ্বমুখী। দেশে ফিরতে রাজকীয় ভঙ্গিতে বরণ করে নেওয়া হয়েছিল তাঁকে। পুষ্পবৃষ্টি, বাদ্যযন্ত্র ছাড়াও ছিল একটি কেক। সেই কেক কাটতে রাজি হননি রাহানে। কেকের ওপরের অংশটি দেখতে ছিল ক্যাঙারুর মতো, সেই কেক কেন কাটতে চাননি রাহানে?

এক ভিডিয়ো সাক্ষাৎকারে রাহানে বলেন, “অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙারু। আমি সেই কেক কাটতে চাইনি। বিপক্ষকে সম্মান দেওয়া উচিত। তুমি জিততেই পারো, ইতিহাসও তৈরি করতে পারো, তবু বিপক্ষকে সম্মান করা উচিত। সেই জন্যই আমি কেকটা কাটতে চাইনি।” শুধু বিপক্ষ নয়, অন্য যে কোনও দেশকে সম্মান জানানোর কথা বলেছেন রাহানে।

কঠিন সফর ছিল অস্ট্রেলিয়ার মাঠে। ফিরে এসে ক্লান্ত ছিলেন রাহানে? প্রশ্নকর্তার জবাবে রাহানে হেসে বলেন, “হ্যাঁ, কিন্তু সেই ক্লান্তিও ভাল লাগছিল।” ২০২০-২১ সালের বর্ডার-গাওস্কর ট্রফি ভারতের ক্রিকেট ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। রাহানে শুধু এশিয়ার দ্বিতীয় অধিনায়কই নন যে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জিতে ফিরেছে, তাঁর সাফল্য আরও বড় কারণ তিনি যে ভারতীয় দলকে নিয়ে জিতেছেন।

Advertisement

বিরাট কোহালি পিতৃত্বকালীন ছুটি নিয়ে ফিরে আসার পর রাহানে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলের মনোবল বাড়িয়ে দিয়েছিলেন। সামনে ইংল্যান্ড সিরিজ। সেখানে অধিনায়ক রাহানেকে না পেলেও ব্যাটসম্যান রাহানের সাফল্য দেখতে চাইবেন সমর্থকরা।

আরও পড়ুন

Advertisement