Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

সিডনির কুভাষণ! গ্যালারি থেকে কী বলা হয়েছিল সিরাজকে? দেখুন

সংবাদ সংস্থা
সিডনি ১০ জানুয়ারি ২০২১ ১৯:৩৯
সিরাজ সঙ্গে সঙ্গে আম্পায়ারকে ঘটনার কথা জানান। ফাইল ছবি

সিরাজ সঙ্গে সঙ্গে আম্পায়ারকে ঘটনার কথা জানান। ফাইল ছবি

মহম্মদ সিরাজকে কদর্য ভাষায় আক্রমণ করেছিলেন অস্ট্রেলিয়ার কিছু সমর্থক। পরপর দু’দিন তাঁর দিকে উড়ে এসেছিল নোংরা শব্দ। ঠিক কী বলা হয়েছিল তাঁকে, জানা গেল। ক্রমাগত গ্যালারি থেকে ‘ব্রাউন ডগ’ এবং ‘বিগ মাঙ্কি’ বলে ডাকা হচ্ছিল ভারতীয় দলের এই জোরে বোলারকে। দুটি ক্ষেত্রেই সহবতের সীমানা ছাড়িয়ে যান অস্ট্রেলীয় সমর্থকরা, এমনই অভিযোগ করা হয়েছে ভারতের তরফে।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “সিরাজকে ‘ব্রাউন ডগ’ এবং ‘বিগ মাঙ্কি’ বলে ডাকা হচ্ছিল। দুটোই তীব্র বর্ণবিদ্বেষী মন্তব্য। এটা শোনার পরেই ব্যাপারটা মাঠের আম্পায়ারদের নজরে আনা হয়। এ ছাড়াও, ওরা ক্রমাগত বুমরাকে গালিগালাজ করে যাচ্ছিল।”

তখন অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৮৬তম ওভার। ডিপ ফাইন লেগে ফিল্ডিং করতে থাকা সিরাজ ছুটে এসে স্কোয়ার লেগ আম্পায়ারকে কিছু বলতে থাকেন। বাকি ভারতীয় ক্রিকেটাররাও যোগ দেন। খেলা বন্ধ থাকে ১০ মিনিট। ইতিমধ্যে নিউ সাউথ ওয়েলস পুলিশ গিয়ে ছ’জনকে মাঠ থেকে বের করে দেয়।

Advertisement

আরও খবর: আগেও বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন সিডনিতে, দাবি করলেন অশ্বিন

আরও খবর: বর্ণবৈষম্য ইস্যু নিয়ে রাহানে, সিরাজদের কাছে ক্ষমা চেয়ে নিল অস্ট্রেলিয়া

কেন তৃতীয় দিন খেলা শেষে অভিযোগ জানানো হল, এ প্রশ্নের উত্তরে ওই কর্তা বলেছেন, “আসলে ক্রিকেটাররা চাইছিল না ম্যাচের মাঝে ওদের মনঃসংযোগ নষ্ট হোক। কিন্তু আম্পায়াররা বলে দেন যে যখনই এই ঘটনা ঘটবে, তখনই জানাতে। তাই আজ সঙ্গে সঙ্গে জানানো হয়েছে।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement