Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Mithali Raj: টানা পাঁচটি ম্যাচে অর্ধ শতরান মিতালির, ছুঁলেন ২০ হাজার রানের মাইলফলক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ১৬:২৬
ক্রিকেট জীবনে ২০ হাজার রান পার করলেন মিতালি।

ক্রিকেট জীবনে ২০ হাজার রান পার করলেন মিতালি।
ছবি: টুইটার থেকে

অস্ট্রেলিয়ায় সফর শুরু মিতালি রাজদের। প্রথম ম্যাচেই অর্ধ শতরান করলেন তিনি। তবে দলকে জেতাতে পারলেন না। টানা পাঁচটি একদিনের ম্যাচে অর্ধ শতরান করলেন মিতালি। সেই সঙ্গে তাঁর ক্রিকেট জীবনে ২০ হাজার রান পার করলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর রানের সংখ্যা ১০.৪০০।

মঙ্গলবারের আগে শেষ চারটি একদিনের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি অর্ধ শতরান এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি অর্ধ শতরান ছিল মিতালির। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচেও শতরান করলেন তিনি। টানা পাঁচটি ম্যাচে অর্ধ শতরান হয়ে গেল তাঁর।

মিতালি ছাড়াও ভারতের হয়ে রান পেয়েছেন যষ্টিকা ভাটিয়া (৫১ বলে ৩৫ রান) এবং রিচা ঘোষ (২৯ বলে ৩২ রান)। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৫ রান করে ভারত। ৪১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই সেই রান তুলে নেয় অস্ট্রেলিয়া। টানা ২৫টি একদিনের ম্যাচে জয় পেল তারা। বিশ্ব রেকর্ড গড়লেন মেগ ল্যানিংরা।

Advertisement

ভারতের দুই ওপেনার শেফালি বর্মা (৮ রান) এবং স্মৃতি মান্ধনা (১৬ রান) ব্যর্থ হয়েছেন। মঙ্গলবারের ম্যাচে চোটের জন্য খেলতে পারেননি হরমনপ্রীত কৌর। একদিনের সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আরও দুটো ম্যাচ বাকি ভারতের। তার পর একটি দিন রাতের টেস্ট খেলবে দুই দল। তিনটি টি২০ ম্যাচও খেলবে তারা।

আরও পড়ুন

Advertisement