Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

‘আমাদের মধ্যে মশলা খুঁজতে এলে পাবেন না’, কার সম্পর্কে একথা বললেন রাহানে?

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত গো-হারা হারার পর ফের উঠেছে অজিঙ্ক রাহানেকে টেস্টে পাকাপাকি ভাবে অধিনায়কত্ব দেওয়ার দাবি।

রাহানে জানালেন, কোহালিই তাঁর অধিনায়ক।

রাহানে জানালেন, কোহালিই তাঁর অধিনায়ক। ছবি টুইটার

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত গো-হারা হারার পর ফের উঠেছে অজিঙ্ক রাহানেকে টেস্টে পাকাপাকি ভাবে অধিনায়কত্ব দেওয়ার দাবি। অভিযোগ উঠেছিল, প্রথম টেস্টে ভারতের শরীরী ভাষাই নিস্তেজ ছিল। কিন্তু দ্বিতীয় টেস্টের আগে কোনও রকম বিতর্কের মধ্যে গেলেন না রাহানে। সাফ জানালেন, বিরাট কোহালিই তাঁর অধিনায়ক থাকবেন।

শুক্রবার রাহানে বলেছেন, “হ্যাঁ, মাঝে মাঝে ক্রিকেটারদের মধ্যে সেই শক্তি থাকে না। সেটা অধিনায়ক পরিবর্তন হয়েছে বলে নয়।” এরপরেই সাংবাদিকদের উদ্দেশে রাহানে বলেন, “আপনারা যদি মশলার খোঁজে এসে থাকেন, তাহলে সেটা এখানে পাবেন না।”

ভারতে ফিরে তাঁর ব্যাটেও রানের খরা। তবে রাহানে জানালেন, নিজের ফর্ম নিয়ে তিনি চিন্তিত নন। বলেছেন, “প্রায় দু’বছর পর আমরা ঘরের মাঠে খেলছি। তাই গোটা দলের দিকে তাকান। কোনও নির্দিষ্ট ক্রিকেটারের দিকে তাকাবেন না। যদি শেষ ১০-১৫টি টেস্টে আমার খেলা দেখেন, তাহলে নিশ্চয়ই কিছু রান খুঁজে পাবেন।”

প্রথম টেস্টের পর তীব্র সমালোচনা হয়েছে চিপকের পিচ নিয়ে। এবার খেলা হবে অন্য পিচে। রাহানে জানালেন, সম্পূর্ণ অন্য ধরনের পিচ তৈরি হয়েছে দ্বিতীয় টেস্টের জন্য। তাঁর কথায়, “আমার ধারণা প্রথমদিন থেকেই বল ঘুরবে। তবে আগেও বলেছি, প্রথম সেশনটা না গেলে কিছু বোঝা যাবে না। প্রথম টেস্টে কী হয়েছে সেটা ভুলে যেতে হবে। এখানকার পরিস্থিতি আমরা সবাই ভাল করে জানি। কাল থেকে নতুন করে শুরু করতে হবে।”

প্রথম টেস্টে ২৭টি নো-বল হয়েছে ভারতের। পড়েছে অনেক ক্যাচ। রাহানে জানিয়েছেন, এই দিকটা তাঁরা আলাদা করে খেয়াল রাখছেন। ভারতের সহ-অধিনায়কের কথায়, “আমরা প্রচণ্ড পরিশ্রম করছি। অনেক সময় ক্লোজ-ইন ফিল্ডারদের ক্যাচ নেওয়া কঠিন হয়ে যায়। কেউ ইচ্ছে করে ক্যাচ ফেলে না।”

চেতেশ্বর পূজারার ধীরগতিতে ইনিংস খেলা অনেক সময়েই বাকি ক্রিকেটারদের উপর চাপ ফেলে দিচ্ছে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে এই প্রশ্নে রাহানে বললেন, “পূজারার উপর গোটা দল বিশ্বাস করে এবং সেটাই সবথেকে গুরুত্বপূর্ণ। বাইরে কে কী বলল তাতে আমরা কিছু মনে করি না। পূজারার গুরুত্ব দল কতটা সেটা আমরা সবাই জানি। তাই ওকে নিয়ে আমরা সবাই খুশি।”

দ্বিতীয় টেস্টে অক্ষর প্যাটেলের দলে আসা কার্যত নিশ্চিত। কিন্তু প্রথম একাদশ খোলসা করতে রাজি হননি রাহানে। বলেছেন, “অনেকেই রয়েছে। অক্ষর প্যাটেলকে ফিট দেখে ভাল লাগছে। তবে দ্বিতীয় টেস্টে কারা খেলবে, সেটা এখনই বলতে রাজি নই। আমাদের প্রত্যেকটা স্পিনারই ভাল। আমি নিশ্চিত ওরা প্রত্যেকে ভাল খেলার জন্য তৈরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE