Advertisement
০৩ মে ২০২৪
India vs England 2021

ক্রিকেট মাঠে ফিরল দর্শক, চিপকে হাজির ১৫ হাজার ক্রিকেটপ্রেমী, দেখুন ভিডিয়ো

শেষ বার কলকাতায় বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের একমাত্র টেস্টে দর্শকরা মাঠে খেলা দেখতে পেরেছিলেন।

চিপকে হাজির সুধীর গৌতম।

চিপকে হাজির সুধীর গৌতম। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ১১:০৮
Share: Save:

প্রতীক্ষার অবসান। প্রায় দেড় বছর পর ফের দর্শক ফিরল ভারতীয় ক্রিকেটে। শেষ বার কলকাতায় বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের একমাত্র টেস্টে দর্শকরা মাঠে খেলা দেখতে পেরেছিলেন। এরপর ২০২০-র শুরুর দিকে নিউজিল্যান্ড সফরে চলে যায় ভারত। কোনও মতে সেখান থেকে খেলে ফেরার পরেই করোনার কারণে ক্রিকেট-সহ সমস্ত খেলাধুলোই বন্ধ হয়ে যায় দেশে।

সেই পরিস্থিতি কেটেছে। প্রথম টেস্টের কিছু দিন আগেই আউটডোর স্পোর্টসের ক্ষেত্রে দেশের সমস্ত স্টেডিয়াম খোলার অনুমতি দেয় কেন্দ্রীয় সরকার। প্রথম টেস্টের আগে সময় কম থাকায় চিপকে দর্শক প্রবেশের ব্যবস্থা করা যায়নি। কিন্তু দ্বিতীয় টেস্টের আগে থেকেই টিকিট বিক্রি শুরু হয়ে যায়। চিপকে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেয় তামিলনাড়ু রাজ্য সংস্থা।

টিকিট বিক্রির সময় থেকে দর্শকদের ব্যপক উন্মাদনা লক্ষ্য করা গিয়েছিল। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ক্রিকেটপ্রেমীদের। সামাজিক দূরত্ববিধির কোনও বালাই ছিল না। দীর্ঘ দিন পর এ বারই প্রথম চিপকের আই, জে এবং কে ব্লকখুলে দেওয়া হয়েছে দর্শকদের জন্য। প্রথম দিনেই প্রায় ১৫ হাজার দর্শক এসেছেন মাঠে। ছিলেন সচিন তেণ্ডুলকরের অন্ধ ভক্ত সূধীর গৌতমও।

কিন্তু মাঠেও দর্শকদের সে ভাবে মাস্ক পরতে দেখা যাচ্ছে না। প্রতিটি ব্লকের জন্য নির্দিষ্ট সংখ্যক টিকিট ছাড়া হলেও দর্শকরা বসেছেন গা ঘেষাঘেষি করেই। যদিও ফিরেছে সেই পুরনো উল্লাস, কোহালিদের নাম ধরে চিৎকার, ব্যান্ড বাজানো। এখন দেখার দর্শকদের উপস্থিতি কোহালিদের আলাদা করে তাতাতে পারে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE