Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
India vs England 2021

আপত্তি কোহালির দলের অনেকেরই, গোলাপি বলের ভবিষ্যৎ নিয়ে উঠে গেল প্রশ্ন

ভারতীয় বোর্ডের খবর, এই অভিযোগকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

ভারত কি আর গোলাপি বলে খেলবে?

ভারত কি আর গোলাপি বলে খেলবে? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২৫
Share: Save:

আমদাবাদে দিন-রাতের টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে স্বচ্ছন্দে জিতেছে ভারত। কিন্তু এরপরেই গোলাপি বলের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠে গেল। জানা গিয়েছে, বিরাট কোহালির দলের একাধিক ক্রিকেটার গোলাপি বলে খেলা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন। এর পিছনে বেশ কিছু কারণও রয়েছে। ভারতীয় বোর্ডের খবর, এই অভিযোগকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

Advertisement

আমদাবাদ টেস্টে যে ৩০টি উইকেট পড়েছে, তার মধ্যে ২৮টিই নিয়েছেন স্পিনাররা। বেশিরভাগ আউটই হয়েছে সোজা বলে, যা পিচে পড়ে পিছলে গিয়েছে। এতেই আপত্তি ভারতীয় ক্রিকেটারদের। পাশাপাশি, গোলাপি বলের দৃশ্যমানতা নিয়েও সমস্যা রয়েছে ক্রিকেটারদের।

ভারতীয় বোর্ডের এক সদস্য সংবাদ মাধ্যমে বলেছেন, “লাল বলের তুলনায় গোলাপি বল অনেক বেশি পিছলে যায়। ব্যাটসম্যানদের মাথায় আগে থেকেই থাকে যে, পিচে পড়ার পর কত দ্রুত বল ব্যাটে আসবে। কিন্তু গোলাপি বলের ক্ষেত্রে সেই হিসেব খাটে না। কারণ বল অনেক দ্রুত ব্যাটে আসে। এটা সব থেকে বড় কারণ। ” উল্লেখ্য, তৃতীয় টেস্টের পর গোলাপি বলের এই সমস্যার কথা শোনা গিয়েছিল রোহিত শর্মা এবং অক্ষর পটেলের মুখে।

পাশাপাশি, নাম প্রকাশে অনিচ্ছুক এক ভারতীয় ক্রিকেটার বলেছেন, “আমদাবাদের পিচ চেন্নাইয়ের মতোই ছিল। যদি সেখানে আমরা লাল বলে খেলতাম তাহলে ম্যাচ অবশ্যই চার দিন গড়াত।” আমদাবাদে পিচের চরিত্র আগেই বুঝে নিয়ে তিন স্পিনার খেলিয়েছিল ভারত। ইংল্যান্ড সেখানে খেলায় শুধু জ্যাক লিচকে। দেখা যায়, বল হাতে অখ্যাত জো রুট প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়ে টপকে যান লিচকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.