Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Michael Vaughn

রোহিতের কটাক্ষ শুনে হঠাৎই সুর বদলে ফেললেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

বললেন, “রোহিত, আমি তোমার সঙ্গে একমত।”

রোহিতের কটাক্ষ শুনে ঘুরে গেলেন মাইকেল ভন।

রোহিতের কটাক্ষ শুনে ঘুরে গেলেন মাইকেল ভন। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪২
Share: Save:

নিজের বক্তব্য থেকে পুরো ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। চিপকে দ্বিতীয় টেস্টের বাইশ গজকে কাঠগড়ায় দাঁড় করাতেই ফোঁস করে উঠেছিলেন রোহিত শর্মা। ‘হিটম্যান’ রবিবার মাইকেল ভন ও মার্ক ওয়ের মতো ক্রিকেট পন্ডিতদের তুলোধোনা করতেই নিজের বক্তব্য থেকে সম্পূর্ণ ঘুরে দাঁড়ালেন এই প্রাক্তন ইংরেজ অধিনায়ক। বললেন, “রোহিত, আমি তোমার সঙ্গে একমত।”

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংস মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায়। এরপর দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেনি জো রুটের দল। সে বারও মাত্র ১৬৪ রানে শেষ হয়ে যায় ইংরেজরা। এরপরেই চিপকের বাইশ গজ সম্পর্কে টুইটারে ভন লিখেছিলেন, ‘দুর্গন্ধময়’ পিচ! শুধু তাই নয়। অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার মার্ক ওয় এই পিচের নিন্দা করার পর ভন অজি ক্রিকেটারের টুইটে গিয়েও কটাক্ষ করেছিলেন। মার্ক ওয় লিখেছিলেন, “এই পিচে টেস্ট ম্যাচ খেলা যায় না।” এমনকি প্রথম টেস্টে ইংল্যান্ড ২২৭ রানে জিতলেও ভন চিপকের বাইশ গজকে ‘পুওর’ বলে কটাক্ষ করেন।

তবে রবিবার সাংবাদিক সম্মেলনে রোহিত ক্রিকেট-পণ্ডিতদের একহাত নিতেই নিজের অবস্থান থেকে ঘুরে গেলেন ভন। রোহিত বলেছিলেন, “আমি তো উইকেট নিয়ে একদম ভাবনাচিন্তা করি না। সেটা নিয়ে বাড়তি মন্তব্যও করি না। আমরা শুধু ক্রিকেট খেলি। তবে একটা কথা বলতে চাই, দুটো দল তো একই পিচে খেলে। তা হলে আমাদের দেশের পিচ নিয়ে এত অহেতুক কথা কেন হয়! আমাদের দেশে অনেক বছর ধরে এমন পিচ তৈরি করা হয়। এতে নতুন তো কিছু নেই। তাই আমার মনে হয় ঘূর্ণি পিচ বানানোর মানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসা উচিত নয়।”

একই সঙ্গে ঘরের মাঠের সুবিধা নেওয়াকেও যুক্তি সঙ্গত বলে মনে করেন রোহিত। তাই জুড়ে দিয়েছিলেন,“সব দেশ ঘরের পরিবেশের সুবিধা নেয়। আমরা বাইরে খেলতে গেলে কি আমাদের মত করে পিচ তৈরি করা হয়ে থাকে? তখন তো কেউ আমাদের নিয়ে ভাবেন না। তাহলে আমরাই বা কেন ভাবতে যাব! আমাদের যেটা ভাল মনে হবে সেটা করব। আমাদের দলের যেটায় সুবিধা হবে সেটাই করব। না হলে আইসিসি’র কাছে গিয়ে নালিশ করুন। যাতে ঘরের মাঠে সুবিধা নেওয়ার ব্যাপারটা আইসিসি তুলে দেয়। সেটা তো আইসিসি করবে না। তাহলে সবাই ঘরের মাঠের সুবিধা নেবে। এতে অন্যায়ের কিছুই নেই। যে ভাল খেলবে সে জিতবে। তাই পিচ নিয়ে বেশি কথা না বলে ব্যাটসম্যান-বোলারদের লড়াই নিয়ে কথা বলা ভাল। যেমন পিচ পাওয়া যাবে তেমনভাবে চিন্তা করা উচিত। সেই জন্য দেশের বাইরে গেলে আমরা কিন্তু পিচ নিয়ে অহেতুক চর্চা করি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE