Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

India vs England: মুখে আঙুল দিয়ে উচ্ছ্বাস কেন, উত্তর দিলেন মহম্মদ সিরাজ

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৩৯১ রানে আটকে দিয়েছে ভারত। লর্ডসে আবির্ভাবেই মাতিয়ে দিয়েছেন মহম্মদ সিরাজ। চার উইকেট নিয়েছেন তিনি।

সিরাজের সেই উচ্ছ্বাস

সিরাজের সেই উচ্ছ্বাস ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ০৮:৪৯
Share: Save:

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৩৯১ রানে আটকে দিয়েছে ভারত। লর্ডসে আবির্ভাবেই মাতিয়ে দিয়েছেন মহম্মদ সিরাজ। চার উইকেট নিয়েছেন তিনি। প্রতি বার উইকেট নেওয়ার সময়েই অদ্ভুত উচ্ছ্বাস দেখা গিয়েছে তাঁর।

ইংরেজ ব্যাটসম্যানদের আউট করার পরেই মুখে আঙুল ঠেকিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছিলেন। মনে হচ্ছিল উইকেট পেয়ে কারওর মুখ বন্ধ করতে চাইছেন। ম্যাচের পর সিরাজ জানালেন, এই উচ্ছ্বাস আসলে ছিল তাঁর সমালোচকদের উদ্দেশে।

সিরাজ বলেছেন, “সমালোচকরা মাঝেসাঝেই আমার উদ্দেশে অনেক কথা বলে। আমি নাকি এটা পারি না, ওটা পারি না। তাই এই উচ্ছ্বাসের মাধ্যমে ওদের মুখ বন্ধ করাতে চেয়েছি আমি। চাই বলই আমার হয়ে কথা বলুক। এটাই এখন আমার উচ্ছ্বাসের নতুন ধরন।”

লর্ডসের শুকনো উইকেটে অনেকেই দলে একজন স্পিনার খেলানোর কথা বলেছিলেন। তবে সিরাজ জানিয়েছেন, চার জোরে বোলার এই পরিবেশে তাঁদের সাহায্য করেছে। তাঁর কথায়, “প্রথম দিকে পর পর তিনটে উইকেট পেয়েছিলাম আমরা। এরপর জোরে বোলাররা ক্রমাগত এক জায়গায় বল করে গিয়েছে। এটাই আমাদের পরিকল্পনা ছিল। ইংরেজ ব্যাটসম্যানরা এতে চাপেও পড়েছে।”

ম্যাচের মাঝে এক বার কেএল রাহুলের দিকে মদের বোতলের ছিপি ছোড়েন ইংরেজ সমর্থকরা। সেই নিয়ে সিরাজের মন্তব্য, “আমি আসলে সেই ঘটনাটা চোখে দেখিনি। তবে এটা বলতে পারি, দর্শকাসন থেকে খারাপ কোনও মন্তব্য করা হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2021 Mohammed Siraj BCCI ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE