Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Moeen Ali

ভারতীয় ব্যাটিং নিয়ে চাঞ্চল্যকর স্বীকারোক্তি মইন আলির!

রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা তাঁর সব পরিকল্পনা ভেস্তে দেন।

চিপকে বল হাতে সফল হলেও সন্তুষ্ট নন মইন আলি।

চিপকে বল হাতে সফল হলেও সন্তুষ্ট নন মইন আলি। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৪:০৭
Share: Save:

ভারতের প্রথম ইনিংসে তিনিই ছিলেন সবচেয়ে সফল। ১২৮ রানে নিয়েছিলেন ৪ উইকেট। বিরাট কোহালি তাঁর সামনে দাঁড়াতেই পারেননি। ইংরেজ অফ স্পিনারের ছোবলে খালি হাতে ফিরে যান ভারত অধিনায়ক। যদিও এহেন মইন আলি কিন্তু টিম ইন্ডিয়ার অন্য দুই ব্যাটসম্যানকে নিয়ে চাঞ্চল্যকর স্বীকারোক্তি করলেন। রোহিত শর্মাচেতেশ্বর পূজারা তাঁর সব পরিকল্পনা ভেস্তে দেন। ওঁদের বিরুদ্ধে ঠিকমত বোলিং করতে পারেননি, এমনটাই জানালেন মইন।

মইন বলছিলেন, “ভারতের মাটিতে টেস্টে ৪ উইকেট দখল করে ভাল অনুভূতি হয়। এর মধ্যে আবার ছিল বিরাটের উইকেট। কারণ কোহালি স্পিন খুব ভাল খেলে। তবে আমার বলটাও বেশ ভাল ছিল। অফ স্টাম্পে পড়ে অনেকটা ঘুরেছিল, যা বিরাট বুঝতে পারেনি। তবে রোহিত ও পূজারা আমাকে পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে দেয়নি। রোহিত লাগাতার অফ স্টাম্পে বাইরের কিংবা মিডল স্টাম্পে থাকা বলকে সুইপ ও স্লগ সুইপ করেছে। আর পূজারা অনবরত ক্রিজ ছেড়ে এগিয়ে এসে আমার লাইন-লেন্থ নষ্ট করছিল। ওদের বিরুদ্ধে ঠিক মতো মেলে ধরতে পারিনি নিজেকে। রোহিতের শতরান দুই দলের মধ্যে তফাত গড়ে দিল।”

চেন্নাইয়ের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৭৮ রান করেছিল ইংল্যান্ড। তারপর থেকে অবশ্য ব্যাট হাতে প্রভাব ফেলতে ব্যর্থ। সেই টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৭৮ রানে অল আউট হয়ে যাওয়ার পর এবারও বেহাল ব্যাটিং। চলতি টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রানে গুটিয়ে গিয়েছিলেন জো রুটরা। ফলে বড় কোনও অঘটন না ঘটলে ভারতের সমতা ফেরানো স্রেফ সময়ের অপেক্ষা, সেটা মেনেও নিচ্ছেন মইন।

তিনি বলেন, “টস পুরো ম্যাচে প্রভাব ফেলল। তবুও আমাদের লড়াই করতে হবে। এছাড়া কোনও উপায় নেই। এই পিচে রান তাড়া করে জেতা কিংবা ড্র করা বেশ কঠিন। কিন্তু শেষ পর্যন্ত লড়ে যেতে হবে। সেটা না করতে পারলে প্রথম টেস্ট জয়ের কোনও মূল্য থাকবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE