Advertisement
১১ মে ২০২৪
rishabh pant

ঋষভের ‘বাপি বাড়ি যা’ দেখে বিরাটের চোখ ছানাবড়া!

ঘরের মাঠ থেকে বিদেশের বাইশ গজ সব জায়গায় সেই পুরনো স্মৃতি তাজা করে দিচ্ছেন তরুণ ঋষভ পন্থ।

ভাই পন্থের ব্যাটিং তান্ডব দেখে হতবাক দাদা বিরাট ।

ভাই পন্থের ব্যাটিং তান্ডব দেখে হতবাক দাদা বিরাট । ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৫৯
Share: Save:

ব্যাট হাতে নিয়ে একটা সময় এ ভাবেই বোলারদের ‘বাপি বাড়ি যা’ বলতেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ঘরের মাঠ থেকে বিদেশের বাইশ গজ সব জায়গায় সেই পুরনো স্মৃতি তাজা করে দিচ্ছেন তরুণ ঋষভ পন্থ। তাঁর এমন তাণ্ডব দেখে অধিনায়ক বিরাট কোহালির চোখ পর্যন্ত ছানাবড়া হয়ে গেল!

মইন আলি একই ওভারে অক্ষর ও ইশান্তকে ফেরালেও পন্থের চওড়া ব্যাটের কাছে জব্দ হন। সেই ওভারে ইংরেজ অলরাউন্ডারকে ছক্কা মারাও পরেও চুপ থাকেননি দিল্লির এই ক্রিকেটার। এরপর এল বিপক্ষের অধিনায়ক জো রুটের পালা। ইনিংসের তখন ৯১তম ওভার। সেই ওভারের ৩ নম্বর ডেলিভারিকে এগিয়ে এসে লং অনের উপর দিয়ে গ্যালারিতে ফেলে দিলেন। একদম মহারাজের ‘বাপি বাড়ি যা’ মেজাজে। পন্থের এমন মেজাজ দেখে অবাক হয়ে যান বিরাট। সেই ভিডিয়ো নেট মাধ্যমে ভাইরাল।

চিপক টেস্টের দ্বিতীয় দিনের সকালে ভারতের প্রথম ইনিংস ৩২৯ রানে শেষ হলেও সবাই তাঁর ব্যাটিং বিস্ফোরণ দেখার অপেক্ষায় ছিলেন। টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম থেকে গ্যালারিতে থাকা সমর্থক সবার চাহিদা পূরণ করলেন মারমুখী মেজাজে থাকা পন্থ। তাঁর বিশাল ছক্কা দেখে ‘কিং কোহালি’ পর্যন্ত চমকে গেলেন।

প্রথম ইনিংসে এদিন মাত্র ২৯ রান যোগ করল ভারতীয় দল। যার মধ্যে ২৪ রান এল পন্থের ব্যাট থেকেই। মারলেন তিনটি বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারি। ফলে বেশ বোঝা যাচ্ছে যে অল্প রানের মধ্যেও পন্থ বাইশ গজে ইংরেজ বোলারদের বধ করলেন। অক্ষর, ইশান্ত, কুলদীপ ও সিরাজ রান না পেলেও পন্থ নিজের মেজাজে ছিলেন। টেস্ট কেরিয়ারে পঞ্চম অর্ধশতরান করার পাশাপাশি করলেন এই বাঁহাতি।

ঋদ্ধিমান সাহা দুরন্ত কিপিং করলেও, বিস্ফোরক মেজাজে ব্যাট চালানোর জন্য পন্থকে সুযোগ দিয়েছেন অধিনায়ক ও কোচ। সিনিয়রদের পাশে থাকার মর্যাদা দিলেন এই তরুণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE