Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চেন্নাই টেস্ট চলার মাঝপথেই খেলা থামিয়ে জোর লেগে গেল দুই ক্রিকেটারের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৩০
ঋষভ পন্থ ও বেন স্টোকসের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে সরগরম চেন্নাই টেস্ট

ঋষভ পন্থ ও বেন স্টোকসের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে সরগরম চেন্নাই টেস্ট
ছবি - টুইটার

প্রথম টেস্টে ভারত ২২৭ রানে হারলেও বন্ধুত্বের বাতাবরণ ছিল। তবে দ্বিতীয় টেস্ট শুরু হতেই দুই দলের ভ্রাতৃত্ব একেবারে উধাও! ঘটনার কেন্দ্রে ঋষভ পন্থ। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট বেন স্টোকসের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে দ্বিতীয় টেস্ট গরমাগরম হয়ে উঠল। তবে তরুণ পন্থকে উদ্দেশ্য করে টিপ্পনি ছুঁড়ে দেওয়া নতুন ঘটনা নয়। গত দু’বার অস্ট্রেলিয়া সফরে পন্থকে স্লেজিং করেন অজি অধিনায়ক টিম পেন থেকে শুরু করে মার্নাস লাবুশেন। আর এ বার জুড়ে গেলেন ইংরেজ ক্রিকেটাররা।

ঘটনার সূত্রপাত প্রথম দিনের একেবারে শেষ বেলায়। জো রুটের অভিযোগ, তাঁর বোলিং খেলতে বাড়তি সময় নিচ্ছিলেন ভারতের উইকেটকিপার, যাতে পড়ন্ত বিকেলে পন্থকে আর ব্যাট করতে না হয়। যদিও এই পরিকল্পনা কাজে লাগেনি। কারণ, প্রথম দিনের শেষ ওভার অলি স্টোন করেন।

Advertisement

যদিও সেই ওভারে ব্যাট করার সময় প্রথমে রুটের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন পন্থ। এরপর সেই ঘটনায় যোগ দেন অলরাউন্ডার বেন স্টোকস। ওভারের মাঝেই খেলা বন্ধ করে পন্থ ও স্টোকস বাদানুবাদে জড়িয়ে পড়েন। তবে শেষ পর্যন্ত এই ঘটনা বড় আকার ধারণ করেনি। কারণ আম্পায়ার নীতিন মেননের মধ্যস্থতা করে গোটা ব্যাপারটা সামলে নেন।

চিপকের ঘূর্ণি পিচে একেবারেই ছন্দে নেই ইংল্যান্ড। প্রথমে রোহিত শর্মার বিস্ফোরক মেজাজে শতরান ও পরে রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেলের স্পিনে বিদ্ধ ইংরেজরা। তাই চলতি সিরিজে দুই দলের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় বাড়লে অবাক হওয়ার কিছুই থাকবে না।

আরও পড়ুন

Advertisement