Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs England 2021

India vs England: ইংল্যান্ড সফরে কেন রান নেই কোহলীর ব্যাটে, ব্যাখ্যা দিলেন সচিন

আগের ইংল্যান্ড সফরে ঝুরি ঝুরি রান করলেও এ বার দু’টি টেস্টের একটি ইনিংসেও দাগ কাটতে পারেননি তিনি। কোথায় সমস্যা হচ্ছে কোহলীর?

সচিন এবং কোহলী।

সচিন এবং কোহলী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ০৯:৫৯
Share: Save:

ইংল্যান্ড সফরে রান নেই বিরাট কোহলীর ব্যাটে। টেস্টে তাঁর শতরান এসেছে প্রায় দু’বছর আগে। আগের ইংল্যান্ড সফরে ঝুরি ঝুরি রান করলেও এ বার দু’টি টেস্টের একটি ইনিংসেও দাগ কাটতে পারেননি তিনি। কোথায় সমস্যা হচ্ছে কোহলীর? এক সাক্ষাৎকারে তাঁর ব্যাখ্যা দিলেন সচিন তেন্ডুলকর

সচিনের মতে, কোহলীয় পায়ের নড়াচড়া আগের মতো হচ্ছে না। পাশাপাশি আড়াআড়ি শট খেলার প্রবণতাও বিপদ ডেকে আনছে। সচিনের কথায়, “বিরাটের শুরুটা ভাল হচ্ছে না। মানসিক দিক থেকে পিছিয়ে থাকার কারণেই টেকনিকে ভুল হচ্ছে। যদি শুরুটা ভাল না হয় তখন মনের মধ্যে অনেক চিন্তা আসে। সেই অতিরিক্ত চিন্তার কারণেই বাকি দিকগুলির কথা খেয়াল থাকে না ব্যাটসম্যানদের।”

তবে সচিনের দাবি খুব দ্রুত এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন কোহলী। বলেছেন, “ব্যাটসম্যান ভাল ছন্দে না থাকলে হয় সে আড়াআড়ি শট খেলে অথবা তার পায়ের নড়াচড়া হয় না। এটা সবার ক্ষেত্রেই হয়। মনের অবস্থা কী রকম তার উপর ছন্দ নির্ভর করে। শরীরের সঙ্গে মনের যোগাযোগ সঠিক থাকলেই রানে ফেরা সম্ভব।”

কোহলীর ছন্দ না থাকলেও লর্ডস টেস্টে জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে ভারত। পরের টেস্ট লিডসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2021 Virat Kohli Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE