Advertisement
২২ জুন ২০২৪
shardul thakur

ঠাসা সূচি, তাই বিরাট কোহালির মন্ত্র অনুসরণ করতে চান শার্দূল

অভিষেক টেস্টে মাত্র ১০ বল মাঠে ছিলেন তিনি। বল করার সময় পেশিতে টান লেগে এরপরেই বেরিয়ে যেতে হয় মাঠ ছেড়ে।

এ ভাবেই পারফর্ম করতে চান শার্দূল। ফাইল ছবি

এ ভাবেই পারফর্ম করতে চান শার্দূল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ১৫:০৩
Share: Save:

অভিষেক টেস্টে মাত্র ১০ বল মাঠে ছিলেন তিনি। বল করার সময় পেশিতে টান লেগে এরপরেই বেরিয়ে যেতে হয় মাঠ ছেড়ে।পরবর্তী টেস্টের জন্য অপেক্ষা করতে হয়েছে দু’বছরেরও বেশি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেমেই কামাল করে দিয়েছেন তিনি। কিন্তু অতীতের কথা ভুলে যেতে রাজি নন শার্দূল ঠাকুর

চলতি বছরে ভারতের আন্তর্জাতিক সূচি ঠাসা। বিভিন্ন ফরম্যাটে অনেক ম্যাচেই হয়তো খেলতে হবে তাঁকে। তাই নিজেকে ফিট রাখতে চাইছেন শার্দূল। বিরাট কোহালিকে দেখে নিজেকে তৈরিও করছেন সে ভাবে।

শার্দূল বলেছেন, “২০২১-এর ক্রিকেট ক্যালেন্ডার যদি দেখেন, আমাদের অনেক ম্যাচ রয়েছে। পরের পর ক্রিকেট খেলতে হবে।সামনে ইংল্যান্ড সিরিজ। বছরের শেষ দিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল রয়েছে। তারপরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ।দেখবেন, লাল বল এবং সাদা বলের খেলা মিলিয়ে মিশিয়ে রয়েছে। তাই নিজেকে বারবার বদলানো বেশ চ্যালেঞ্জিং ব্যাপার।”

শার্দূলের সংযোজন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলে এসেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে নামছি। তারপরে ওদের বিরুদ্ধেই ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। তারপরে আইপিএল। সেটা হয়ে গেলে শ্রীলঙ্কায় যাব। ক্রিকেটের কোনও খামতি নেই। এই অবস্থায় নিজেকে ফিট রাখা সবথেকে জরুরি। কারণ, দলের যখন প্রয়োজন তখনই এগিয়ে আসতে হবে।”

শার্দূলের পাখির চোখ ভারতের হয়ে সব ম্যাচে খেলা। সে কারণেই ফিটনেসে অতিরিক্ত জোর দিচ্ছেন। পাশাপাশি ম্যাচ খেলে অভিজ্ঞতাও সঞ্চয় করতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE