Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

টেস্ট, টি২০ সিরিজ জিতলেও একদিনের সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের হালকা ভাবে নিচ্ছে না ভারত

একদিনের ক্রিকেটে ক্রমতালিকায় ভারত ২ নম্বরে থাকলেও বিরাট কোহলী রয়েছেন এক নম্বরে।

মর্গ্যানদের হালকা ভাবে নিচ্ছেন না কোহলীরা।

মর্গ্যানদের হালকা ভাবে নিচ্ছেন না কোহলীরা। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১০:৫২
Share: Save:

ফের এক বনাম দুইয়ের লড়াই। তবে টি২০ নয়, এ বার লড়াই একদিনের ক্রিকেটে। আইসিসি ক্রমতালিকায় একদিনের ক্রিকেটেও সেরা দল ইংল্যান্ড। ২০১৯ সালে বিশ্বকাপ জিতেছিল অইন মর্গ্যানবাহিনীই। তবে সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়া ভারত ক্রমতালিকায় রয়েছে ২ নম্বরে। ৩ ম্যাচের এই সিরিজে শেষ হাসি হাসবেন কে?

একদিনের ক্রিকেটে ক্রমতালিকায় ভারত ২ নম্বরে থাকলেও বিরাট কোহলী রয়েছেন এক নম্বরে। দ্বিতীয় স্থানে রোহিত শর্মা। প্রথম দশে কোনও ইংরেজ ব্যাটসম্যান নেই। বোলার বা অলরাউন্ডারের ক্রমতালিকাতেও নেই কোনও ইংরেজের নাম। তবে তার জন্য মর্গ্যানদের হালকা ভাবে নেওয়ার প্রশ্নই উঠছে না। ভারত অধিনায়ক জানেন বেন স্টোকসরা কতটা শক্তিশালী। যে কোনও সময় ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা তাঁরা রাখেন।

ভারতীয় দলের হয়ে ওপেন করতে দেখা যাবে রোহিত শর্মা এবং শিখর ধওয়নকেই। কোহলী বলেন, “গত কয়েক বছর রোহিত ও শিখর এক সঙ্গে অনেক রান করেছে। দলকে একাধিক সাফল্য এনে দিয়েছে। তাই এই সিরিজেও ইনিংসের শুরু করবে এই জুটিই।” প্রথম একাদশে জায়গা করে নিতে লোকেশ রাহুলকে আপাতত অপেক্ষাই করতে হবে।

একদিনের ক্রিকেটে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন সূর্যকুমার যাদব, প্রসিদ্ধ কৃষ্ণরা। মঙ্গলবার পুণেতে অভিষেক ঘটবে তাঁদের? যশপ্রীত বুমরা, মহম্মদ শামিদের অনুপস্থিতিতে দলে একাধিক নতুন পেসারকে সুযোগ করে দেওয়া হয়েছে। অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার তো থাকছেনই। প্রথম ম্যাচের আগে নানা প্রশ্ন উঁকি দিচ্ছে ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে। উত্তর আর কিছু ঘণ্টা পরেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE