Advertisement
০৫ মে ২০২৪
Team India

অলক্ষ্মীর ১৩-তেই অপরাজিত থেকে তরতরিয়ে এগিয়ে চলেছেন কোহলীরা

৮ বছরে পাকিস্তান বাদে ৮টি দলকে ঘরের মাঠে হারিয়েছে ভারত। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে এই ৮ বছরে ২ বার ঘরের মাঠে সিরিজে হারিয়েছে ভারত।

ইংল্যান্ডকে হারিয়ে ট্রফি জয় বিরাট কোহলীদের।

ইংল্যান্ডকে হারিয়ে ট্রফি জয় বিরাট কোহলীদের। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ১১:০৫
Share: Save:

মোতেরায় ৩ দিনে টেস্ট জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট পাকা করার সঙ্গে টানা ১৩টি সিরিজে অপরাজিত রইলেন বিরাট কোহলীরা। ২০১৩ সালে অস্ট্রেলিয়াকে ৪-০ হারিয়ে শুরু হয়েছিল জয় যাত্রা। ঘরের মাঠে সেই বিজয় রথ চলছেই।

৮ বছরে পাকিস্তান বাদে ৮টি দলকে ঘরের মাঠে হারিয়েছে ভারত। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে এই ৮ বছরে ২ বার ঘরের মাঠে সিরিজে হারিয়েছে ভারত। এই ১৩টি সিরিজ জয়ের মধ্যে রয়েছে বাংলাদেশ এবং আফগানিস্তানের বিরুদ্ধে এক ম্যাচের সিরিজও। ২০১২-১৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২-১ ব্যবধানে সিরিজ হেরে যায় ভারত।

১৯৯৪ থেকে ২০০১ এবং ২০০৪ থেকে ২০০৮ সালে অস্ট্রেলিয়া টানা ১০টি সিরিজ জিতেছিল। নিউজিল্যান্ড এখনও টানা ৮টি সিরিজ জিতেছে ঘরের মাঠে ২০১৭ সাল থেকে। কেন উইলিয়ামসনদের বিজয়রথও এখনও এগিয়ে চলেছে। লর্ডসের মাঠে কোহলীরা মুখোমুখি হবেন উইলিয়ামসনদের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চে সেই লড়াই কে জেতে নজর থাকবে সেই দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Team India India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE