Advertisement
২৭ এপ্রিল ২০২৪
virat kohli

বিরাট কোহালিকে খোঁচা দিতে শুরু করে দিল ইংরেজরা

বিরাটকে খোঁচা দিলেন এক ইংরেজ।

ডেভিড লয়েডের খোঁচা খেয়েও টেস্ট বাঁচানোর জন্য লড়ছেন ভারত অধিনায়ক। ছবি - টুইটার।

ডেভিড লয়েডের খোঁচা খেয়েও টেস্ট বাঁচানোর জন্য লড়ছেন ভারত অধিনায়ক। ছবি - টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১৩:২২
Share: Save:

চেন্নাই টেস্টে এমনিতেই চাপে রয়েছে ভারতীয় দল। ব্যাট হাতে ম্যাচ বাঁচানোর মরিয়া লড়াই চালাচ্ছেন অধিনায়ক বিরাট কোহালি। এরইমধ্যে ‘কিং কোহালি’কে আক্রমণ করলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড লয়েড। বাইশগজের যুদ্ধে কোহালির আক্রমণাত্মক মেজাজে যখন গোটা ক্রিকেট বিশ্ব মজে, ঠিক তখনই তাঁকে খোঁচা দিলেন এই ইংরেজ। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের দাবি বিরাট চাপের মুখে বিপক্ষের কাছে প্রভাব ফেলতে ব্যর্থ। তাই মাঠে থাকা আম্পায়ারের উপর চাপ তৈরি করার চেষ্টা করছেন। শুধু তাই নয়, অধিনায়ক হিসেবে কোহালির থেকে অজিঙ্ক রাহানেকে এগিয়ে রেখে টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমে বিভাজন তৈরি করার চেষ্টা করলেন ডেভিড লয়েড।

ইংল্যান্ডের একটি বহুল প্রচলিত প্রচারিত দৈনিকে লয়েড লিখেছেন, “টেস্টের চতুর্থ দিন বিরাট যে দুটো ডিআরএস নিয়েছিল, সেটা পাগলের কান্ড ছাড়া আর কিছুই নয়। আমার কাছে ওর আচরণ অদ্ভুত লেগেছে! যদিও বেশ কিছু ভারতীয় ধারাভাষ্যকার মনে করেন কোহালি দলকে চাগিয়ে তোলার চেষ্টা করছে। তবে আমার মনে হয় বিরাট আম্পায়ারদের চাপে রাখার চেষ্টা করছিল। তাদের প্রভাবিতও করতে চাইছিল।” তিনি আরও লিখেছেন, “আমার ধারণা প্রথম ইনিংসে ১৯০ ওভার ফিল্ডিং করার পাশাপাশি ইংল্যান্ড রানের পাহাড় গড়ে তোলার জন্যই বিরাট চাপে পড়েছে।”

কোহালির না থাকায় অজিঙ্ক রাহানের নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের দেশে টেস্ট সিরিজ জিতে এসেছে টিম ইন্ডিয়া। যদিও এবার ঘরের মাঠে বিরাট ফিরেছেন। কাঁধে তুলে নিয়েছেন অধিনায়কের দায়িত্ব। যদিও ডেভিড লয়েড মনে করেন অধিনায়ক হিসেবে কোহালির থেকে অনেক এগিয়ে রয়েছেন রাহানে। এবারও ভারত অধিনায়ককে খোঁচা দিয়ে তিনি লিখলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাহানের দারুণ অধিনায়কত্ব দেখে বিরাট চাপ অনুভব করতে শুরু করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE