Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

পন্থকে সাবধানী হতে বলে কোহালিদের একহাত নিলেন সুনীল গাওস্কর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১১:২৪
ভারতীয় ব্যাটসম্যানদের মানসিকতায় অবাক হয়েছেন সানি।

ভারতীয় ব্যাটসম্যানদের মানসিকতায় অবাক হয়েছেন সানি।
ফাইল চিত্র

চলতি টেস্টে ভারতের যা অবস্থা তাতে এই মাচ বাঁচানো বেশ কঠিন। তবে ঋষভ পন্থের প্রতি আক্রমণে কিছুটা হলেও লড়াইয়ের মঞ্চ তৈরি হয়েছিল। যদিও আরও একবার ৯০-এর ঘরে আউট হলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁর ব্যাট থেকে এল ৯১ রান। সেই সঙ্গে এমন একটি রেকর্ড করলেন, যা তিনি চাননি। আর পন্থের এমন দায়িত্ব জ্ঞানহীন শটের জন্য দল আরও বিপদে পড়ল। এমনটাই মনে করেন সুনীল গাওস্কর। তাই পন্থকে সাবধানী হওয়ার পরামর্শ দিলেন।

এখনও পর্যন্ত টেস্টে এই নিয়ে মোট ৪ বার ৯০-এর ঘরে আউট হলেন ঋষভ। তাঁর অভিষেকের পর থেকে টেস্টে ৯০-এর ঘরে আর কোনও ব্যাটসম্যান এত বার আউট হননি। ২০১৮ সালে টেস্ট অভিষেক হয় ঋষভের। তারপর থেকে ৯০-এর ঘরে আউট হওয়ার রেকর্ড ছিল পাকিস্তানের বাবর আজমের। তিনি ৩ বার ৯০-এর ঘরে আউট হয়েছেন।

সানি বলছেন, “পন্থের এই এনার্জি আমার বেশ ভাল লাগে। ও এভাবেই বিস্ফোরক মেজাজে ব্যাট করে দলকে সাহায্য করতে চাইলে সেটাও বেশ ভাল। তবে কোথায় থামতে হবে সেটাও ওর জানা দরকার। সাবধানতা অবলম্বন করা ও অহেতুক ঝুঁকি নেওয়ার মধ্যে সামান্য ফারাক আছে। সেটা কিন্তু ওকে দ্রুত বুঝতে হবে। কারণ এটা কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট।”

Advertisement

চেতেশ্বর পুজারাকে বাদ দিলে টিম ইন্ডিয়ার বাকি সব ব্যাটসম্যান খারাপ শট খেলে সাজঘরে ফিরে গিয়েছেন। জো রুটকে দেখে ইংল্যান্ডের নীচের দিকের ব্যাটসম্যানরা রান করেছেন। সেখানে বিরাট কোহালি, রোহিত শর্মা,অজিঙ্ক রাহানে, শুভমন গিলরা দ্রুত উইকেট ছুঁড়ে দিয়েছেন। সেটাও মানতে পারছেন না এই প্রবাদপ্রতিম। অবাক হয়ে গাওস্কর বলছেন, “ওদের ডম বেস ও জ্যাক লিচ সকালের দিকে খুব সুন্দর ব্যাট করেছে। এই পিচে কোনও জুজু নেই। তবুও আমাদের ভারতীয় ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়ে তুলতে পারল না। বিপক্ষের জোরে বোলারদের শুরুতে দেখে খেললেই ভারত এই ম্যাচে থাকতে পারত। কিন্তু ওদের উইকেট ছুঁড়ে আসা দেখে অবাক হয়ে গেলাম।”

আরও পড়ুন

Advertisement