Advertisement
১৮ এপ্রিল ২০২৪
India vs England 2021

আইসিসি-র ক্রমতালিকায় নজির বিরাট কোহলীর, সবেতেই সেরা পাঁচে

ইংল্যান্ডের বিরুদ্ধে ২ ইনিংসে রান পেয়ে ৪৭ পয়েন্ট পান কোহলী।

ইংল্যান্ডের বিরুদ্ধে ছন্দ খুঁজে পেলেন বিরাট কোহালি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ছন্দ খুঁজে পেলেন বিরাট কোহালি। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ১৬:৫৮
Share: Save:

ছন্দ হারিয়ে সমালোচকদের ক্ষোভের মুখে পড়েছিলেন তিনি। সেই বিরাট কোহলী যখন ছন্দ খুঁজে পেলেন, তখন তাঁকে থামানোই কঠিন হয়ে উঠল। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ২ ইনিংসেই অপরাজিত তিনি। ৭৩ এবং ৭৭ রানের এই ইনিংস তাঁকে ফের টি২০ ক্রমতালিকায় ৫ নম্বরে নিয়ে এল। সেই সঙ্গে সব ধরনের ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় প্রথম পাঁচে থাকা এক মাত্র ব্যাটসম্যানও তিনিই।

ইংল্যান্ডের বিরুদ্ধে ২ ইনিংসে রান পেয়ে ৪৭ পয়েন্ট পান কোহলী। ৭৪৪ পয়েন্ট হয় তাঁর। টি২০ ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় তিনি এখন ৫ নম্বরে। ৭৭১ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে রয়েছেন লোকেশ রাহুল। ৩ নম্বরে থাকা পাকিস্তানের বাবর আজমের পয়েন্ট ৮০১। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চের পয়েন্ট ৮৩০, তিনি রয়েছেন ২ নম্বরে এবং শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের ডাউইড মালান, তাঁর পয়েন্ট ৮৯৪।

একদিনের ক্রিকেটে কোহলী রয়েছেন ১ নম্বর স্থানে। টেস্ট ক্রিকেটে আইসিসি-র ক্রমতালিকায় ৫ নম্বরে রয়েছেন তিনি। বিশ্বের কোনও ব্যাটসম্যান ৩ ধরনের ক্রিকেটেই আইসিসি-র ক্রমতালিকায় প্রথম পাঁচে নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE