Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

অধিনায়ক ধোনিকে টপকে যেতে পারেন বিরাট

বিরাটের সামনে একাধিক রেকর্ড গড়ার হাতছানি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ধোনিকে টপকে যেতে পারবেন বিরাট?

ইংল্যান্ডের বিরুদ্ধে ধোনিকে টপকে যেতে পারবেন বিরাট?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ১০:১১
Share: Save:

৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ। ভারতের মাটিতে এই সিরিজে বিরাট কোহালি একাধিক রেকর্ডের মুখে দাঁড়িয়ে রয়েছেন। ব্যাট হাতে রান করলে যেমন টপকে যেতে পারবেন ক্লাইভ লয়েড, রিকি পন্টিংদের, তেমনই দলকে জয় এনে দিতে পারলে সুযোগ রয়েছে টপকে যাওয়ার মহেন্দ্র সিংহ ধোনিকে।

দেশের মাটিতে বিরাট এখনও অবধি জিতেছেন ২০টি টেস্ট। অগ্রজ ধোনি জিতেছিলেন ২১টি টেস্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ ম্যাচের সিরিজে ২টি টেস্ট জিততে পারলেই বিরাট টপকে যাবেন তাঁর একসময়ের অধিনায়ককে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাটকে ছাড়াই সিরিজ জিতেছে দল। ঘরের মাঠে তিনি ফিরেও সেই জয়ের ধারা বজায় রাখতে চাইবেন।

ব্যাট হাতে অধিনায়ক বিরাট ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক লয়েডের থেকে ১৩ রান দূরে। প্রথম ম্যাচেই সুযোগ রয়েছে তাঁকে টপকে অধিনায়ক হিসেবে সব চেয়ে বেশি রানের তালিকায় ৪ নম্বরে উঠে আসার। একটি শতরান করলেই টপকে যাবেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক পন্টিংকে। সব ধরনের ক্রিকেট মিলিয়ে ৪১টি শতরান রয়েছে বিরাট এবং পন্টিংয়ের। একটি শতরান করলেই অধিনায়ক হিসেবে সব চেয়ে বেশি শতরানের মালিক হবেন বিরাট।

বিরাটের সামনে একাধিক রেকর্ড গড়ার হাতছানি। ২০২০ সালে একটিও শতরান না পাওয়া বিরাট কোন কোন রেকর্ড গড়েন এই বছর সেই দিকেই তাকিয়ে থাকবেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

virat kohli MS Dhoni India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE