Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

India vs England 2021: কোহলী নাকি টেস্ট শুরুর আগের দিন রাত ১২টায় ই-মেলে জানিয়েছিলেন খেলবেন না, বললেন গাওয়ার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ সেপ্টেম্বর ২০২১ ১১:৪২
কারও দাবি আইপিএল-এর জন্য পঞ্চম টেস্ট খেলেননি বিরাট কোহলীরা।

কারও দাবি আইপিএল-এর জন্য পঞ্চম টেস্ট খেলেননি বিরাট কোহলীরা।
—ফাইল চিত্র

ম্যঞ্চেস্টার টেস্টের আগুন যেন কিছুতেই নিভছে না। কেউ বলছেন করোনার ভয়ে ভারতীয় দল খেলতে চায়নি, কারও দাবি আইপিএল-এর জন্য পঞ্চম টেস্ট খেলেননি বিরাট কোহলীরা। কী হয়েছিল তা এখনও স্পষ্ট নয়। এ বার এই বিষয়ে মুখ খুললেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড গাওয়ার। জানালেন বিরাট কোহলী নাকি টেস্ট শুরুর আগের দিন মাাঝরাতে ই-মেল করে না খেলার কথা জানিয়েছিলেন।

ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে পরিষ্কার বার্তা চান গাওয়ার। তাঁর মতে সকলের জানা উচিত কী ঘটেছিল। গাওয়ার বলেন, “কেউ বুঝতেই পারেনি টেস্ট বাতিল হয়ে যাবে। আমি অন্তত পারিনি। কিছু ম্যাচ বাতিল হয়, কিছু ম্যাচে কয়েক বল খেলা হওয়ার পরেও বাতিল হতে দেখেছি। কিন্তু শুক্রবার খেলা শুরুর কয়েক মুহূর্ত আগে টেস্ট বাতিল! কোহলী আগের দিন বৃহস্পতিবার রাত ১২টায় ইমেল করে জানিয়েছে, খেলবে না। পুরো ঘটনার একটা ব্যাখ্যা প্রয়োজন।”

ম্যাঞ্চেস্টারে খেলা দেখতে এসেছিলেন গাওয়ার। তিনি বলেন, “সকাল উঠে পড়েছিলাম খেলা দেখব বলে। ভেবেছিলাম ক্রিকেট উপভোগ করব, লোকজনের সঙ্গে কথা বলব। কিন্তু ওখানে যখন পৌঁছলাম, পরিস্থিতি পাল্টে গিয়েছে।”

Advertisement

একাধিক ক্রিকেটার আইপিএল খেলার জন্য দুবাই চলে গিয়েছেন। গাওয়ার মনে করেন আইপিএল যদি টেস্ট বাতিল হওয়ার কারণ হয়ে থাকে তবে সেটা খুবই দুঃখজনক। তিনি যদিও মনে করেন না আইপিএল-এর জন্য টেস্ট খেলতে চাননি কোহলীরা। গাওয়ার বলেন, “আইপিএল যদি কারণ হয়ে থাকে তবে সেটা আমার জন্য চিন্তার। আমি হয়ত প্রাচীনপন্থী। কিন্তু আমার কাছে টেস্ট ক্রিকেটই সেরা। গত সিরিজে কোহলীও সেটাই বলেছিল। তাই এই ভাবে টেস্ট বাতিল হওয়া বেশ কষ্টের।”

কয়েক দিনের মধ্যে আরও তথ্য উঠে আসবে বল মত গাওয়ারের। তিনি বলেন, “আরও অনেক কিছু জানা যাবে। এমন কিছু কথা হয়েছে ভারতীয় ক্রিকেটার এবং বোর্ডের মধ্যে যা সাধারণ মানুষ জানে না। টেস্ট বাতিল হওয়ার পরের দিনই ভারতীয় ক্রিকেটাররা আইপিএল খেলতে চলে যাওয়ায় দুটো ঘটনাকে জুড়ে দেওয়া হচ্ছে। কিন্তু আরও কিছু আছে, যা সামনে আসা প্রয়োজন।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement