Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

India vs England 2021: ভারতকে ম্যাচ না খেলার অনুরোধ, পাল্টা দিয়ে কোহলীরা জানালেন, টেস্ট খেলবেনই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ সেপ্টেম্বর ২০২১ ২০:৫৯
খেলতে চান কোহলীরা।

খেলতে চান কোহলীরা।
ফাইল ছবি

ম্যাঞ্চেস্টারে টেস্ট হবে কিনা, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়। তারপরেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে ইংল্যান্ডের (ইসিবি) তরফে জানানো হয়, তারা চাইলে পঞ্চম টেস্টে না-ও খেলতে পারে। কিন্তু বিরাট কোহলীর নেতৃত্বাধীন দল পরিষ্কার জানিয়ে দিয়েছে, টেস্ট ছাড়ার কোনও প্রশ্নই নেই। খেলতে তাঁরা প্রস্তুত। এই নিয়ে দু’দেশের বোর্ডের মধ্যে আলোচনা শুরু হয়েছে।

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে এসে সৌরভ জানান, শুক্রবার থেকে ম্যাঞ্চেস্টারে টেস্ট শুরু করা যাবে কিনা সে ব্যাপারে তাঁরা নিশ্চিত নন। তারপরেই টেস্ট বাতিলের খবর রটে যায়। ইসিবি সরাসরি বিসিসিআই-এর সঙ্গে যোগাযোগ করে জানিয়ে দেয়, শুধু পঞ্চম টেস্ট নয়, গোটা সিরিজ ছেড়ে দিতে। অর্থাৎ ভারতের ২-১ এগিয়ে থাকার ঘটনাও রেকর্ডবুকে থাকবে না। কিন্তু দল পরিচালন সমিতি, বিশেষত অধিনায়ক কোহলী এবং রোহিত শর্মা পরিষ্কার করে বিসিসিআই-কে জানিয়ে দেয়, তাঁরা কোনও ভাবেই এই প্রস্তাব মানবেন না। ম্যাচ না খেলার প্রশ্নই নেই। তাঁরা খেলতে প্রস্তুত। জৈব সুরক্ষা বলয়ে দর্শকদের ছাড়া খেলতে হলেও তাঁদের কোনও আপত্তি নেই। ভারতীয় বোর্ড এই বার্তা ইংল্যান্ড বোর্ডের কাছে পৌঁছে দেয়।

কোহলী, রোহিতরা বলেন, কোভিডের কারণে এই ম্যাচ যদি বাতিল করতেও হয়, তাহলে ২-১ এগিয়ে থাকার জন্য তাঁদের এই সিরিজে জয়ী ঘোষণা করা হোক। না হলে যে কোনও প্রতিকূলতার মধ্যেও তাঁরা খেলতে চান। বিনা লড়াইয়ে সিরিজ কোনও ভাবেই যে হাতছাড়া হতে দেওয়া যাবে না, এটা পরিষ্কার করে দেওয়া হয়েছে ভারতীয় দলের তরফে।

Advertisement

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, ভারতের উত্তর নিয়ে ভাবনাচিন্তা করছে ইসিবি। টেস্ট ছেড়ে দেওয়ার প্রস্তাব থেকে তারা সরে আসবে, নাকি নিজেদের জায়গায় অনড় থাকবে তা নিয়ে আলোচনা চলছে।

আরও পড়ুন

Advertisement