Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

India vs England 2021: কোহলীর শরীরী ভাষাই পাল্টে দিয়েছে ভারতীয় দলকে, মনে করছেন ইনজামাম

ওভালে ১৫৭ রানে জয়। লর্ডস এবং ওভাল টেস্ট জিতে সিরিজ জয়ের হাতছানি ভারতীয় দলের সামনে।

কোহলীর আক্রমণাত্মক শরীরী ভাষা গোটা দলটার মধ্যে ছড়িয়ে পড়েছে।

কোহলীর আক্রমণাত্মক শরীরী ভাষা গোটা দলটার মধ্যে ছড়িয়ে পড়েছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ০৯:২০
Share: Save:

বিরাট কোহলীর প্রশংসা ইনজামাম উল হকের গলায়। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মনে করেন কোহলীর আক্রমণাত্মক শরীরী ভাষা গোটা দলটার মধ্যে ছড়িয়ে পড়েছে।

ওভালে ১৫৭ রানে জয়। লর্ডস এবং ওভাল টেস্ট জিতে সিরিজ জয়ের হাতছানি ভারতীয় দলের সামনে। এই সব কিছুর পিছনে ভারত অধিনায়কের কৃতিত্বই দেখছেন ইনজামাম। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, “যে ভাবে ভারতীয় দল বিদেশের মাটিতে খেলছে সেটার কৃতিত্ব ওদের দিতেই হবে। প্রথম ইনিংসে ১৯১ রানে অল আউট হয়ে যাওয়ার পর পরের চার দিন যে ভাবে লড়াই করল তার প্রশংসা করতেই হবে।”

পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে একটা দল যখন পিছিয়ে থাকা অবস্থা থেকে ফিরে আসে, তখন অধিনায়কের বড় ভূমিকা থাকে। ইনজামাম বলেন, “কোহলী দলটাকে খুব ভাল সামলেছে। পিছিয়ে থাকা অবস্থা থেকে ফিরে এসেছে ভারত। অধিনায়কের বড় ভূমিকা থাকে এখানে। দলে অভিজ্ঞতা এবং তারুণ্যের যে মিশ্রণ রয়েছে তা কাজে লাগিয়েছে কোহলী। ম্যাচের কোনও সময় কোহলীকে নেতিবাচক লাগেনি। ১৯১ রানে প্রথম দিন অল আউট হয়ে যাওয়ার পরেও নয়। অধিনায়কের এই শরীরী ভাষাই ফুটে উঠেছে পুরো দলটার মধ্যে।”

শুক্রবার থেকে শুরু পঞ্চম টেস্ট। ম্যাঞ্চেস্টারের মাঠে সিরিজ জয়ের সুযোগ থাকছে কোহলীদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE