Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs England: বুমরাকে বিশ্বমানের বোলারের তকমা দিলেন বেয়ারস্টো

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ অগস্ট ২০২১ ১৬:৫২


—ফাইল চিত্র

টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে ব্যর্থ হন যশপ্রীত বুমরা। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ন’উইকেট নিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন তিনি। ইংরেজ ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর মতে বুমরার মতো বিশ্বমানের বোলারের পক্ষেই এটা সম্ভব।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোনও উইকেট পাননি বুমরা। লাল বলের খেলায় টানা তিনটি ইনিংসে উইকেট নিতে ব্যর্থ হন ভারতীয় পেসার। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে কোহলী তিন পেসার নিয়ে খেললে বুমরা বাদ পড়তে পারেন বলেও মত ছিল অনেকের। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্ট ব্রিজে ইনিংসে পাঁচ উইকেট নেন তিনি। বেয়ারস্টো বলেন, “বুমরা অসাধারণ। ও বিশ্বমানের বোলার। আইপিএল-এ দেখেছি, সাদা বলে দেখেছি, এ বার লাল বলেও নিজেকে প্রমাণ করছে বুমরা।”

ক্রিজের উল্টো দিক থেকে বুমরার মোকাবিলা করেন বেয়ারস্টো। কী ভাবে তাঁকে বিপদে ফেলেন বুমরা? ইংরেজ ব্যাটসম্যান বলেন, “ইনসুইং এবং আউটসুইং বল করার সময় বুমরা কব্জিতে খুব বেশি পরিবর্তন করে না। ফলে বুঝতে খুব অসুবিধা হয়। ওর দৌড়নো এবং কোথায় বল ফেলছে সেই দেখে বুঝতে হয় পার্থক্যটা।”

Advertisement

এখনও অবধি ২১টি টেস্ট খেলেছেন বুমরা। ইতিমধ্যেই তাঁর সংগ্রহে ৯২টি উইকেট। এই ইংল্যান্ড সফরেই টেস্টে ১০০ উইকেট নেওয়ার মাইলফলক টপকে যাওয়ার সুযোগ রয়েছে ভারতীয় পেসারের সামনে।

আরও পড়ুন

Advertisement