Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

India vs England 2021: অশ্বিনের বাদ যাওয়া নিয়ে কুম্বলে-হরভজন প্রসঙ্গ টেনে আনলেন এই প্রাক্তন স্পিনার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ অগস্ট ২০২১ ১৬:৪৩
যখন এক বিন্দুতে রবিচন্দ্রন অশ্বিন ও অনিল কুম্বলে।

যখন এক বিন্দুতে রবিচন্দ্রন অশ্বিন ও অনিল কুম্বলে।

ট্রেন্ট ব্রিজ টেস্টে রবিচন্দ্রন অশ্বিনকে দলের বাইরে রেখেছিলেন বিরাট কোহলী। ভারত অধিনায়কের সেই সিদ্ধান্ত নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। তবে প্রাক্তন বাঁহাতি স্পিনার ভেঙ্কটপতি রাজু মনে করেন দলের ভারসাম্য ঠিক রাখার জন্যই কোহলীকে এমন কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছিল। তাই তিনি কোহলীর পাশে দাঁড়িয়ে এই প্রসঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়কে টেনে আনলেন। একই সঙ্গে চলে এল অনিল কুম্বলে ও হরভজন সিংহের প্রসঙ্গ।

প্রাক্তন অধিনায়ক সৌরভের উদাহরণ টেনে রাজু বলেন, “বিদেশে দুই স্পিনার খেলানো বেশ ঝুঁকির ব্যাপার। তাই রবীন্দ্র জাডেজাকে অলরাউন্ডার হিসেবে এই ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল। সৌরভ বিদেশ সফরে হরভজনকে বেশি সুযোগ দিয়েছে। কারণ ভাজ্জি সেই সময় ছন্দে ছিল। ফলে কুম্বলেকেও এমন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে। অশ্বিন সব সময় উইকেটের খোঁজে থাকে। ফলে অনেকে মনে করেন ওর প্রথম একাদশে সুযোগ পাওয়া উচিত ছিল। তবে ট্রেন্ট ব্রিজ টেস্টে পিচের চরিত্র অনুসারে জাডেজা ছিল যোগ্য ক্রিকেটার।”

শেষে এই প্রসঙ্গে আরও বলতে গিয়ে ফের কোহলীকে সমর্থন করলেন। রাজু যোগ করেন, “ক্রিকেট নিয়ে সবার নিজস্ব মতামত থাকতেই পারে। আর তাই অশ্বিনের মতো বোলার মাঠে না থাকলে আলোচনা হবেই। প্রশ্নও উঠবে। কিন্তু দিনের শেষে দলের ভাল-মন্দ তো টিম ম্যানেজমেন্ট বিচার করবে। আমি তো এর মধ্যে কোনও ভুল দেখছি না।”

Advertisement

আরও পড়ুন

Advertisement