Advertisement
০৯ মে ২০২৪
BCCI

India vs England 2021: বুধবার ব্যাট করার মাঝে কার নির্দেশে পন্থকে বদলাতে হয়েছিল স্টান্স?

লিডসে তৃতীয় টেস্টে মাত্র দু’রান করে ফিরে গিয়েছেন ঋষভ পন্থ। মাত্র ন’বল খেলেছেন। কিন্তু তার মধ্যেই আম্পায়ারের থেকে সতর্ক বার্তা পেয়েছিলেন তিনি।

স্টান্স বদলাতে হয়েছিল পন্থকে।

স্টান্স বদলাতে হয়েছিল পন্থকে। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ১৫:৫১
Share: Save:

লিডসে তৃতীয় টেস্টে মাত্র দু’রান করে ফিরে গিয়েছেন ঋষভ পন্থ। মাত্র ন’বল খেলেছেন তিনি। কিন্তু তার মধ্যেই বদলাতে হয়েছে স্টান্স। উইকেটে খেলতে সমস্যা হচ্ছিল, সেই কারণে নয়। আম্পায়ারের নির্দেশে স্টান্স বদলাতে হয়েছিল পন্থকে।

বুধবার ক্রিজ থেকে খানিকটা এগিয়ে ব্যাট করছিলেন পন্থ। তাতেই আপত্তি জানান আম্পায়াররা। ঠিক কী হয়েছিল? ম্যাচের পর পন্থ বলেছেন, “ক্রিজের খানিকটা বাইরে দাঁড়ানোর কারণে আমার সামনের পা পিচের বিপজ্জনক জায়গায় ছিল। আম্পায়াররা বলে দেন এ ভাবে দাঁড়ানো যাবে না। ফলে আমাকে স্টান্স বদলাতে হয়।”

পন্থের সংযোজন, “ক্রিকেটার হিসেবে এ নিয়ে আমাদের বেশি ভাবলে চলে না। প্রত্যেককেই নিজের মতো করে কাজ করতে হবে। আম্পায়াররাও যদি বোঝেন যা হচ্ছে সেটা ঠিক নয়, তাহলে বাধা দেবেনই।’’ পন্থকে জিজ্ঞেস করা হয়, এর জন্য ব্যাটিংয়ে মনোনিবেশ করতে সমস্যা হয়েছিল কিনা। পন্থ বলেন, ‘‘এই কারণে যে মনঃসংযোগে ব্যাঘাত ঘটেছিল, এ কথা বলতে রাজি নই।”

বুধবার ভারতের প্রথম দিকের ব্যাটসম্যানরা দ্রুত ফিরে যাওয়ায় অনেক আগেই ক্রিজে যেতে হয়েছিল পন্থকে। যদিও এটাকে কোনও চাপ হিসেবে দেখছেন না তিনি। বলেছেন, “আমার কাছে এটা বরং সুযোগ নিজেকে মেলে ধরার। যদি দলকে সেই পরিস্থিতির মধ্যে থেকে বের করতে পারি, সেটাই ক্রিকেটার হিসেবে আমার সার্থকতা। তবে বুধবার সেটা পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI rishabh pant India vs England 2021 umpire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE