Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

৪৯৮ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন ব্যাট করতে নামবে ভারত

নিজস্ব সংবাদদাতা
২৮ জুলাই ২০১৭ ২১:১৯
ভারতের দ্বিতীয় ইনিংসকে ভরসা দিল বিরাট ও মুকুন্দের ব্যাট।

ভারতের দ্বিতীয় ইনিংসকে ভরসা দিল বিরাট ও মুকুন্দের ব্যাট।

শ্রীলঙ্কা ২৯১

প্রথম ইনিংসে যে ভাবে শুরু করেছিল দ্বিতীয় ইনিংসেও একই ছন্দে পাওয়া গেল ভারতের ব্যাটিংকে। তার আগে কাজের কাজটি করে দিয়ে গিয়েছেন বোলাররা। সেই ইঙ্গিত অবশ্য শ্রীলঙ্কা ইনিংসের শুরু থেকেই দিয়ে রেখেছিলেন মহম্মদ শামি, জাডেজারা। আর তৃতীয় দিন ব্যাট করতে নেমে ভারতের ৬০০ রানের জবাবে ২৯১ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। শুরুটা ভাল করতে না পারলেও পরের দিকে হাল ধরেন ম্যাথুস ও পেরেরা।

আরও খবর: ব্র্যাডম্যান, সহবাগের সঙ্গে এক তালিকায় ধবন

ম্যাথুসের ৮৩ ও পেরেরার অপরাজিত ৯২ রানের ইনিংস শ্রীলঙ্কাকে একটা ভদ্রস্থ জায়গায় পৌঁছে দিলেও লক্ষ্যের ধারে কাছে পৌঁছতে পারেনি হোম টিম। ২৯১ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ভারত চাইলেন ফলো অন করাতে পারত। কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করারই সিদ্ধান্ত নেয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। জবাবে ব্যাট করতে নেমে ঠিক প্রথম দিনের উল্টো চিত্রই দেখা গেল ভারতীয় ব্যাটিংয়ে। ১৪ বলে ১৪ রান করে প্যাভেলিয়নে ফিরলেন কামব্যাক ম্যান শিখর ধবন। কিন্তু তিনি ফিরতেই ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরলেন অভিনব মুকুন্দ। প্রথম ইনিংসে ব্যর্থ হওয়ার পর কম কথা শুনতে হয়নি মুকুন্দকে। ট্রোলডও হতে হয়েছিল। সেই অভিনব মুকুন্দের ব্যাট থেকে আসে ১১৬ বলে ৮১ রান।



তিন উইকেট নেওয়া জাডেজাকে ঘিরে দলের সতীর্থদের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

অন্য দিকে প্রথম ইনিংসের আরও এক সেঞ্চুরি ম্যান চেতেশ্বর পূজারাও এ দিন ব্যাট হাতে ব্যর্থ। ৩৫ বলে ১৫ রান প্যাভেলিয়নে ফিরলেন তিনি। প্রথম ইনিংসে রান পাননি অধিনায়ক বিরাট কোহালিও। কিন্তু দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছেন তিনিও। এই মুহূর্তে ৭৬ রান করে ক্রিজে ঠিকে থেকে ভরসা দিচ্ছেন ক্যাপ্টেন কোহালি। মুকুন্দ প্যাভেলিয়নে ফিরতেই শেষ হয়ে যায় দিনের খেলা। বৃষ্টির জন্য শুক্রবার বেশ কিছুক্ষণ বন্ধও থাকে খেলা। ভারতের হয়ে তিন উইকেট নেন রবীন্দ্র জাডেজা। জোড়া উইকেট মহম্মদ শামির। একটি করে উইকেট নেন উমেশ যাদব, রবিচন্দ্রন অশ্বিন ও হার্দিক পান্ড্য। অভিষেক টেস্টেই সফল এই অল-রাউন্ডার। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির পর বল হাতে উইকেটও পেলেন হার্দিক। চতুর্থ দিন ৪৯৮ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নামবে ভারত। হাতে রয়েছে ৭ উইকেট। চতুর্থদিনের লক্ষ্য হবে দ্রুত ব্যবধান বাড়িয়ে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠানো।



Tags:
Cricket Cricketer India Vs Sri Lanka Test Match Virat Kohli Abhinav Mukundবিরাট কোহালিঅভিনব মুকুন্দ

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement