Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ishan Kishan

India vs Sri Lanka: জন্মদিনে জোড়া নজির তৈরি করলেন ঈশান কিশন

রবিবার তিন নম্বরে খেলতে নেমে প্রথম বলেই ছয় মারেন ঈশান। এরপর গোটা ম্যাচেই শ্রীলঙ্কার বোলারদের শাসন করতে দেখা গিয়েছে তাঁকে।

ঈশান কিশন

ঈশান কিশন ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ১১:৪০
Share: Save:

রবিবার ছিল তাঁর জন্মদিন। সেই দিনটিকে স্মরণীয় করে রাখলেন ঈশান কিশন। জাতীয় দলের জার্সি গায়ে একদিনের ক্রিকেটে তাঁর অভিষেক হল। প্রথম ম্যাচে অর্ধশতরান করে নিজের প্রতিভাও চিনিয়ে রাখলেন ঝাড়খণ্ডের তরুণ।

রবিবার তিন নম্বরে খেলতে নেমে প্রথম বলেই ছয় মারেন ঈশান। এরপর গোটা ম্যাচেই শ্রীলঙ্কার বোলারদের শাসন করতে দেখা গিয়েছে তাঁকে। শেষ পর্যন্ত ৪২ বলে ৫৯ রান করে আউট হন তিনি।

একই দিনে জোড়া নজির তৈরি করে ফেলেছেন ঈশান। দ্বিতীয় ভারতীয় হিসেবে টি২০ এবং একদিনের অভিষেক ম্যাচে অর্ধশতরান করলেন তিনি। এর আগে এই কৃতিত্ব ছিল রবিন উথাপ্পার। চলতি বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০-তে অভিষেক হয়েছিল ঈশানের।

পাশাপাশি একদিনের ক্রিকেটে অভিষেক ম্যাচে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান করলেন তিনি। রবিবার তিনি ৩৩ বলে অর্ধশতরান করেন। এর আগে অভিষেক ম্যাচে ২৬ বলে অর্ধশতরানের নজির রয়েছে ক্রুণাল পাণ্ড্যের। তিনিও ইংল্যান্ড সিরিজে এই কীর্তি অর্জন করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE