Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

India vs Sri Lanka: ম্যাচ জিতলেও পৃথ্বী, ঈশানকে নিয়ে গুরুতর চিন্তায় পড়ে গিয়েছেন শিখর ধবন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ জুলাই ২০২১ ০৯:৪১
রবিবারের ম্যাচে ধবন

রবিবারের ম্যাচে ধবন
ছবি পিটিআই

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে জিতেছে ভারত। অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে মাতিয়ে দিয়েছেন শিখর ধবনও। পাশাপাশি নিজেও ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। কিন্তু ম্যাচ জিতেও দলের তরুণদের নিয়ে গভীর চিন্তায় পড়ে গিয়েছেন তিনি। তরুণ ক্রিকেটারদের খেলা দেখে ধবনের মনে হচ্ছে নিজেকে আরও উন্নত করতে হবে।

ধবনের সাফ কথা, “ওদের দেখে মনে হচ্ছে এবার আমাকে নিজের দক্ষতার উপর আরও বেশি জোর দিতে হবে।”

ভারতের এই জয় এত সহজে আসত না যদি না ওপেনার পৃথ্বী শ শুরুটা ভাল ভাবে করতেন, বা তিন নম্বরে নেমে ঝোড়ো ইনিংস খেলতেন ঈশান কিশান। ম্যাচের পর তাই দুই তরুণ ক্রিকেটারের প্রশংসায় মাতলেন ধবন।

Advertisement

বলেছেন, “আমাদের দলের প্রত্যেকে অনেক পরিণত এবং আক্রমণাত্মক। প্রত্যেকে অসাধারণ খেলেছে আজ। আমি খুব খুশি। উল্টোদিকে দাঁড়িয়ে পৃথ্বী এবং ঈশানকে দেখে দারুণ লাগছিল। আমি ওদের বলছিলাম মাথা ঠান্ডা রাখতে। তবে এরা প্রত্যেকেই আইপিএল-এ খেলে এসেছে। অনেক বেশি পরিণত। প্রথম ১৫ ওভারেই ম্যাচটা শেষ করে দিয়েছিল।”

ধবন নিজে ৮৬ রানে অপরাজিত ছিলেন। কিন্তু ১৮তম শতরান পেলেন না। কখনও কি শতরানের চিন্তা মাথায় এসেছিল? ভারত অধিনায়কের উত্তর, “হ্যাঁ, এক বার এসেছিল। কিন্তু তখন স্কোরবোর্ডে বেশি রান বাকি ছিল না। তাই আমি ঠিক করেছিলাম শেষ পর্যন্ত থেকে যাব। সূর্য ব্যাট করতে আসার সময়ও মাথা ঠান্ডা রেখেছিল। ওদের দেখে মনে হচ্ছে এবার আমাকে দক্ষতা আরও বাড়াতে হবে।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement