Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladeshi cricket

Zimbabwe vs Bangladesh: ব্যাটে, বলে দারুণ শাকিব, জিম্বাবোয়েকে হারিয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ

১০৯ বলে ৯৬ রান করে আউট হন শাকিব। বল হাতে দুটি উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হন তিনি।

শাকিব আল হাসান

শাকিব আল হাসান টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ২৩:৪৩
Share: Save:

প্রথম একদিনের ম্যাচের পর দ্বিতীয় একদিনের ম্যাচেও জিম্বাবোয়েকে ৩ উইকেটে হারিয়ে দিল বাংলাদেশ। অলরাউন্ডার শাকিব আল হাসানের ব্যাটে ভর করে সিরিজের দ্বিতীয় জয় তুলে নেয় বাংলাদেশ। এই জয়ের ফলে একদিনের সিরিজও নিজেদের পকেটে পুরে নিল তারা।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবোয়ে। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে তারা। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। ৭৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর দলের হাল ধরেন শাকিব। সমালোচকদের জবাব দিয়ে ১০৯ বলে ৯৬ রান করে আউট হন তিনি। ম্যাচের সেরা নির্বাচিত হন শাকিব।

শাকিব রান করলেও অপর দিক থেকে উইকেট পড়তে থাকে। ১৭৩ রানের মাথায় ৭ উইকেট খুইয়ে ফেলে বাংলাদেশ। সেই সময় বাংলাদেশের অলরাউন্ডারকে যোগ্য সঙ্গত দেন মহম্মদ সইফুদ্দিন। ৩৪ বলে ২৮ রান করে অপরাজিত থাকাই শুধু নয়, দলকে পৌঁছে দেন কাঙ্খিত লক্ষ্যে। তিনি উইকেটে টিকে না থাকলে হয়ত ম্যাচের ফল অন্যরকম হতে পারত।

জিম্বাবোয়ের হয়ে ভাল ব্যাট করেন ওয়েসলি মাধেভেরে। ৫৬ রান করেন তিনি। বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম ৪৬ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। দুটি উইকেট পান শাকিবও। তিনটি একদিনের ম্যাচের পর তিনটি টি২০ ম্যাচ খেলবে এই দুই দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE