Advertisement
১৬ মে ২০২৪
Archery World Cup

সাফল্যের মাঝেও মুখ পুড়ল ভারতের, বিদেশে গিয়ে নিলম্বিত কোচ, হল জরিমানাও

সাংহাইয়ে সদ্যসমাপ্ত তিরন্দাজি বিশ্বকাপে সাফল্য পেয়েছে ভারত। তার মাঝেই ভারতকে লজ্জিত হতে হল। নিয়ম ভাঙার জন্য ভারতের কোচেদের নিলম্বিত করার পাশাপাশি জরিমানা করা হল।

sports

ভারতের তিরন্দাজ তরুণদীপ রাই। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৭:০৪
Share: Save:

সাংহাইয়ে সদ্যসমাপ্ত তিরন্দাজি বিশ্বকাপে সাফল্য পেয়েছে ভারত। তরুণদীপ রাই, প্রবীণ যাদব এবং ধীরজ বোম্মাদেবরা ছেলেদের রিকার্ভে হারিয়েছেন দক্ষিণ কোরিয়াকে। সেই সাফল্যের মাঝেও ভারতকে লজ্জিত হতে হল। অনৈতিক কাজের জন্য ভারতের কোচেদের নিলম্বিত করার পাশাপাশি জরিমানা করা হল।

গুরুত্বপূর্ণ ম্যাচ চলাকালীন খেলাধুলোর এলাকায় (এফওপি) ঢুকে পড়েছিলেন ভারতীয় কর্তারা। রিকার্ভের ফাইনালেও একই জিনিস দেখা গিয়েছিল। জানা গিয়েছে, তিরন্দাজি সংস্থা ভারতীয় কর্তাদের এফওপি-কে ঢুকতে বারণ করে দিয়েছিল। ফলে ভারতের তিরন্দাজেরা কোচেদের সাহায্য পাননি।

ভারতীয় দলকে ১ হাজার সুইস ফ্রাঁ বা ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২১ মে থেকে ইচেয়নে শুরু হতে চলা বিশ্বকাপের দ্বিতীয় পর্বের আগে সেই জরিমানা জমা দিতে বলা হয়েছে। না হলে ভারতীয় তিরন্দাজদের অংশ নিতে দেওয়া হবে না।

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) না কি ভারতীয় তিরন্দাজ সংস্থা, কারা এই জরিমানা দেয় সেটাই দেখার।

ভারতীয়দের একটি ম্যাচ চলার সময় ম্যানেজার-সহ দলের দুই কর্তা এফওপি-তে ঢুকে পড়েন। বিচারকেরা তখন তাদের সতর্ক করে দেন। তবে ভারতীয় কোচেদের সে কথা বলা হয়নি। রিকার্ভ কোয়ার্টার ফাইনালের ম্যাচে এফওপি-তে ঢুকে পড়েন। তখনও সতর্ক করে সামান্য জরিমানা করা হয়।

একই জিনিস দেখা যায় রিকার্ভের সেমিফাইনাল ম্যাচেও। ফলে ফাইনালে তাঁদের এফওপি-তে ঢুকতে দেওয়া হয়নি। একই সঙ্গে জরিমানার অঙ্কও বেড়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Archery World Cup suspended
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE