×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০১ অগস্ট ২০২১ ই-পেপার

বিলেতে বসেও নাদাল-জোকোভিচ লড়াইয়ে চোখ, মুগ্ধ অশ্বিন, সুন্দররা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ জুন ২০২১ ১৫:৩২
জোকোভিচ-নাদালের রুদ্ধশ্বাস লড়াই দেখেছেন অশ্বিনরাও।

জোকোভিচ-নাদালের রুদ্ধশ্বাস লড়াই দেখেছেন অশ্বিনরাও।
ছবি পিটিআই

তাঁরা অন্য খেলার সঙ্গে জড়িত রয়েছেন ঠিকই। কিন্তু রুদ্ধশ্বাস টেনিস ম্যাচ থেকে মুখ ফিরিয়ে থাকতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। তাই টিভিতে চোখ রেখেছিলেন অনেকেই। ফরাসি ওপেন সেমিফাইনালে রাফায়েল নাদাল বনাম নোভাক জোকোভিচের খেলার শেষে মুগ্ধ তাঁরা।

বিশ্ব টেস্ট ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি নিতে সাদাম্পটনে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দর। শুক্রবারের ম্যাচের পর মুগ্ধ অশ্বিনের টুইট, ‘এটা শুধু টেনিস নয়! খেলাধুলোর অর্থ বোঝার সেরা উদাহরণ’। সুন্দর লিখেছেন, ‘এক সেট এগিয়ে থেকে নাদাল রোঁল গারোজে সেমিফাইনাল হেরে গেল। অদ্ভুত সময় এটা! প্রতিটা পয়েন্টের জন্য অমানবিক পরিশ্রম করতে হয়েছে’।

শুক্রবার ভারতীয় সময় গভীর রাতে শেষ হয়েছে নাদাল-জোকোভিচের খেলা। ইংল্যান্ডে থাকায় সমস্যা হয়নি অশ্বিন, সুন্দরের। কিন্তু ভারতে বসে রাত জেগে সেই খেলা দেখেছেন ওয়াসিম জাফর। তিনি লিখেছেন, ‘নাদাল রোলঁ গারোজের সেমিফাইনালে হেরে গেল! মনে হয় কেউ আমার সঙ্গে মজা করছে’। ভাল লিখেছেন কেকেআর-এর ক্রিকেটার দীনেশ কার্তিকও। টুইটারে তাঁর বার্তা, ‘খেলাধুলোয় হাল ছেড়ে না দেওয়ার অর্থ কেউ যদি জানতে চান, তাহলে টিভি খুলে এই দুই কিংবদন্তিকে খেলতে দেখুন। যদি ঘুমিয়ে পড়ে থাকেন, তাহলে সকালে উঠে হাইলাইটস দেখুন। কিন্তু এই ধরনের টেনিস দেখার জন্য হাইলাইটস মোটে‌ই যথেষ্ট নয়’।

Advertisement




Advertisement