Advertisement
০৪ মে ২০২৪
Indian Football Team

সুনীলদের মহড়া শুরু আজ থেকে

ভারতের প্রথম খেলা কাতারের বিরুদ্ধে ৩ জুন। দ্বিতীয় ম্যাচে সুনীল-সন্দেশ জিঙ্ঘনরা বাংলাদেশের মুখোমুখি হবেন ৭ জুন।

আগমন: দোহা বিমানবন্দরে পৌঁছনোর পরে সুনীল ছেত্রীরা। টুইটার

আগমন: দোহা বিমানবন্দরে পৌঁছনোর পরে সুনীল ছেত্রীরা। টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ০৭:৪০
Share: Save:

দীর্ঘ অপেক্ষার পরে আজ, শুক্রবার থেকে জাতীয় দলের অনুশীলন শুরু করবেন কোচ ইগর স্তিমাচ। চব্বিশ ঘণ্টা আগেই দোহা পৌঁছে গিয়েছেন সুনীল ছেত্রী-রা। বুধবার রাতে বিমানবন্দরেই আরও একবার কোভিড পরীক্ষা হয়েছে তাঁদের। বৃহস্পতিবার পুরো দিনটাই ভারতীয় দল কাটিয়েছে টিম হোটেলে বাধ্যতামূলক নিভৃতবাসে।

২০২২-এ বিশ্বকাপ ও ২০২৩ সালে এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের বাকি তিনটি ম্যাচ খেলতে কাতার রওনা হওয়ার আগেই জাতীয় দলের সকলের করোনা পরীক্ষা হয়েছিল। আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ পাওয়ার পরেই দল ঘোষণা করেন জাতীয় কোচ। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী দোহা পৌঁছনোর পরে ফের স্বাস্থ্যপরীক্ষা করা হল সকলের। এই মুহূর্তে সকলেই টিম হোটেলে নিভৃতবাসে রয়েছেন।

ভারতের প্রথম খেলা কাতারের বিরুদ্ধে ৩ জুন। দ্বিতীয় ম্যাচে সুনীল-সন্দেশ জিঙ্ঘনরা বাংলাদেশের মুখোমুখি হবেন ৭ জুন। ১৫ জুন শেষ ম্যাচে ভারতের প্রতিপক্ষ আফগানিস্তান। এই তিনটি ম্যাচের জন্য ভারতীয় দলের প্রস্তুতি শিবির হওয়ার কথা ছিল কলকাতায়। কিন্তু ভয়াবহ ভাবে করোনা সংক্রমণ বাড়তে থাকায় তা ভেস্তে যায়। এর পরেই কাতারে প্রস্তুতি শিবির আয়োজন করতে উদ্যোগী হন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তারা। বৃহস্পতিবার কাতার ফুটবল অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়ে এআইএফএফ সচিব কুশল দাস বলেছেন, “আমরা ওদের কাছে কৃতজ্ঞ। যে ভাবে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন সব কিছুর ঊর্ধ্বে উঠে সাহায্য করেছে, তার কোনও তুলনা হয় না।”

আগ্রহী নয় এটিকে-মোহনবাগান: এএফসি কাপে ‘ডি’ গ্রুপের ম্যাচ নিয়ে জটিলতা অব্যাহত। করোনার কারণে শেষ মুহূর্তে মলদ্বীপে স্থগিত হয়ে গিয়েছিল ম্যাচ। এএফসি-র তরফে বলা হয়েছিল, ২৬ মে-র মধ্যে জানাতে হবে নতুন সূচি অনুযায়ী এটিকে-মোহনবাগান কোথায় খেলতে আগ্রহী। এর আগে কলকাতায় এএফসি কাপের ম্যাচ আয়োজনের দাবি জানালেও সিদ্ধান্ত বদলেছেন সবুজ-মেরুন কর্তারা। সূত্রের খবর, বাংলায় করোনা সংক্রমণ যে ভাবে বাড়ছে, তাতে আর ঝুঁকি নিতে চাইছেন না তাঁরা। এএফসি-কে তা জানিয়েও দেওয়া হয়েছে।

এএফসি কাপের পরিবর্তিত সূচি অনুযায়ী ২৭ জুন প্লে-অফে বেঙ্গালুরু এফসি মুখোমুখি হবে মলদ্বীপের ক্লাব ইগলসের। এই ম্যাচে জয়ী দলের বিরুদ্ধে এটিকে-মোহনবাগান খেলবে ৩০ জুন। ৩ জুলাই সবুজ-মেরুনের প্রতিপক্ষ মলদ্বীপের মাজিয়া স্পোর্টিস এন্ড রিক্রিয়েশন। ৬ জুলাই বাংলাদেশের বসুন্ধরা কিংসের বিরুদ্ধে খেলা এটিকে-মোহনবাগানের। ম্যাচের কেন্দ্র এখনও ঘোষণা না করা হলেও মলদ্বীপেই হওয়ার সম্ভাবনা বেশি বলেই ওয়াকিবহল মহলের ধারণা। মোহনবাগান, মহমেডান ও সালগাওকরের প্রাক্তন ফুটবলার রাহুল কুমার বৃহস্পতিবার প্রয়াত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE