Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rupinder Pal Singh

Rupinder Pal Singh: টোকিয়োয় পদক জিতে স্বপ্ন পূরণ, অবসর নিলেন ভারতীয় হকি দলের এই খেলোয়াড়

ভারতীয় হকি দলের অন্যতম সেরা এই ড্র্যাগ ফ্লিকার বৃহস্পতিবার নিজের টুইটারে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

রূপিন্দর পাল সিংহ।

রূপিন্দর পাল সিংহ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৪:১৪
Share: Save:

অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী দলের সদস্য ছিলেন তিনি। টোকিয়ো থেকে ফেরার মাসদুয়েক পর অবসর নিলেন রূপিন্দর পাল সিংহ। ভারতীয় হকি দলের অন্যতম সেরা এই ড্র্যাগ ফ্লিকার বৃহস্পতিবার নিজের টুইটারে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

রূপিন্দর লিখেছেন, ‘ভারতীয় হকি থেকে আজ অবসরের সিদ্ধান্ত নিলাম। গত দুটো মাস আমার জীবনের সব থেকে সেরা সময় ছিল। যে সতীর্থদের সঙ্গে জীবনের অসাধারণ কিছু অভিজ্ঞতা ভাগ করে নিয়েছি, তাদের সঙ্গে টোকিয়োয় পোডিয়ামে দাঁড়ানোর অভিজ্ঞতা জীবনে কোনও দিন ভুলব না’।

রূপিন্দরের সংযোজন, ‘আমার মনে হয় তরুণ এবং প্রতিভাবান খেলোয়াড়দের জন্য জায়গা ছেড়ে দেওয়ার এটাই সেরা সময়। গত ১৩ বছরে যে আনন্দ এই দলের সঙ্গে থেকে উপভোগ করেছি, সেটার স্বাদ এ বার ওরাও পাক’।

টোকিয়ো অলিম্পিক্সে তিনটি গুরুত্বপূর্ণ গোল করেছিলেন রূপিন্দর, যার মধ্যে তৃতীয় স্থানের ম্যাচে জার্মানির বিরুদ্ধে পেনাল্টি কর্নারেও একটি গোল ছিল। ভারতের হয়ে মোট ২২৩টি ম্যাচ খেলেছেন তিনি। সম্প্রতি টোকিয়োয় পদক জেতার জন্য হরিয়ানার গভর্নর ৫ লক্ষ টাকা নগদ পুরস্কার দিয়েছিলেন রূপিন্দরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rupinder Pal Singh Tokyo 2020 hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE