Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Virat Kohli: কোহলীর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে পুজারা, রহাণে ফোন করেছিলেন জয় শাহকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ সেপ্টেম্বর ২০২১ ১১:৫৬
কোহলী বনাম রহাণে-পুজারা?

কোহলী বনাম রহাণে-পুজারা?

বিরাট কোহলীর নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন অজিঙ্ক রহাণে এবং চেতেশ্বর পুজারা। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপে হারের পর সাংবাদিক বৈঠকে দলের ব্যাটসম্যানদের নিয়ে প্রশ্ন তুলেছিলেন কোহলী। এর পরেই কোহলীর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন দুই তারকা। এমনটাই দাবি নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে।

নিউজিল্যান্ডের কাছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পর কোহলী সাংবাদিক বৈঠকে বলেছিলেন, “রান করার মানসিকতা থাকা উচিত, তা হলেই রান করার জায়গা খুঁজে পাওয়া যায়। সব সময় আউট হয়ে যাব ভাবলে চলে না। বোলার তা হলে মাথায় চেপে বসবে।” সেই ম্যাচে ১৭০ রানে শেষ হয়ে যায় ভারত। ৯৯ রানে আট উইকেট হারায় তারা। নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য দরকার ছিল ১৩৯ রান। আট উইকেট হাতে নিয়ে জিতে যান কিউইরা।

ওই প্রতিবেদন অনুসারে সেই ঘটনার পরেই পুজারা এবং সহ-অধিনায়ক রহাণে ফোন করেন বোর্ড সচিব জয় শাহকে। কোহলীর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। দুই অভিজ্ঞ ক্রিকেটার প্রশ্ন তোলায় বোর্ড গুরুত্ব দেয় বিষয়টিতে। দলের অন্যদের প্রশ্ন করা হয় এই নিয়ে। সফর শেষ হলে এই বিষয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়।

Advertisement

টি২০ বিশ্বকাপের পর কোহলীর অধিনায়কত্ব ছাড়ার পিছনে এই ফোনালাপ রয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও কোহলী জানিয়েছেন ব্যাটিংয়ে নজর দেওয়ার জন্যই অধিনায়কত্ব ছাড়ছেন তিনি। আইপিএল-এর পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্বও ছাড়বেন বলে জানিয়ে দিয়েছেন কোহলী।

ক্রিকেট মহলের একটি বড় অংশের মতে এর পর হয়তো একদিনের ক্রিকেট থেকেও অধিনায়কত্ব ছাড়তে পারেন কোহলী।

আরও পড়ুন

Advertisement