Advertisement
০২ মার্চ ২০২৪
FIH Hockey World League 2017

হকি ওয়ার্ল্ড লিগে ট্রফি জেতাই লক্ষ্য, প্রস্তুতি শুরু ভারতীয় দলের

শুক্রবার সকাল থেকে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ১৮ জনের দলকে ছোট ছোট দলে ভাগ করে ৩০ মিনিটের ম্যাচ খেলিয়ে প্রতিটা খেলোয়াড়কে দেখে নেন জাতীয় হকি দলের নতুন কোচ জোয়ার্ড মারিজন।

ট্রফিজয়ের লক্ষ্যে অনুশীলনে মগ্ন জোয়ার্ড মারিজনের ভারতীয় দল। ছবি: সংগৃহীত।

ট্রফিজয়ের লক্ষ্যে অনুশীলনে মগ্ন জোয়ার্ড মারিজনের ভারতীয় দল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ১১:৩৬
Share: Save:

হকি ওয়ার্ল্ড লিগের প্রস্তুতি শুরু করে দিল ভারতীয় দল। আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ৮ দেশের টুর্নামেন্টে ট্রফি জয়ের অন্যতম দাবিদার ভারত।

শুক্রবার সকাল থেকে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ১৮ জনের দলকে ছোট ছোট দলে ভাগ করে ৩০ মিনিটের ম্যাচ খেলিয়ে প্রতিটা খেলোয়াড়কে দেখে নেন জাতীয় হকি দলের নতুন কোচ জোয়ার্ড মারিজন। তিনি বলেন, “আমি রীতিমতো ভারতীয় পুরুষ হকি দলের খেলার বিষয় খোঁজ খবর রাখি এবং তাদের খেলাও দেখি। ফলে প্রায় সব খেলোয়াড়ই আমার কাছে পরিচিত। দলের প্রতি খেলোয়াড়ই এই টার্ফে খেলে অভ্যস্ত।” এ দিন ঘণ্টা দু’য়েক কলিঙ্গ স্টেডিয়ামে ট্রেনিংয়ে মারিজন মূলত গতি ও পজিশনের উপর নজর রেখেছিলেন।

আরও পড়ুন: ক্রিস্টির সাক্ষাৎ চান কোহালি

আরও পড়ুন: ব্রিসবেনের সুইমিং পুলে প্রেম নিবেদনও হয়ে গেল

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। বিশ্বের সেরা ৮টি দেশ নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে নামছে ভারতের মাটিতে। ভারতীয় দল তাদের প্রথম পুল বি-এর ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। অন্য দিকে, জার্মানির লড়াই ইংল্যান্ডের সঙ্গে। এ ছাড়াও বেলজিয়াম, আর্জেন্তিনা, নেদারল্যান্ডস ও স্পেন ট্রফি জয়ের লক্ষ্যে নামছে কলিঙ্গ স্টেডিয়ামের অ্যাস্ট্রো টার্ফে।

ছোট ছোট ম্যাচ খেলে দলকে ম্যাচ ফিট রাখার কথা আগেই বলেছিলেন কোচ জোয়ার্ড মারিজন। এ দিনও সেই একই পন্থার কথা উল্লেখ করেন তিনি। আগামী ২৭ ও ২৮ নভেম্বর অলিম্পিক সোনাজয়ী আর্জেন্তিনা ও ইংল্যান্ডের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে মনপ্রীত সিংহ অ্যান্ড কোং। তাঁর কথায়, ‘‘গোটা দলের সকলেই ভাল প্রস্তুতি নিয়েছে। ভাল খেলে ট্রফি জেতাই লক্ষ্য আমাদের।’’

জাতীয় হকি দলের দায়িত্ব পাওয়ার পর এই প্রথম বিশ্ব হকির কোনও বড় টুর্নামেন্টে অভিষেক হচ্ছে জোয়ার্ড মারিজনের। কোচ ও দলকে শুভেচ্ছা জানিয়েছেন পূর্বতন কোচ রোল্যান্ট অল্টম্যান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE