Advertisement
১৯ মে ২০২৪
Paris Olympics 2024

প্যারিস অলিম্পিক্সের টিকিট নিশ্চিত, পদক জেতার লক্ষ্যে নামবে ভারতের আরও দু’টি দল

প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের আরও দু’টি দল। অ্যাথলেটিক্সে ভারতের পুরুষ ও মহিলাদের একটি করে দল অলিম্পিক্সে নামবে।

sports

প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জনকারী পুরুষদের দল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১১:৩২
Share: Save:

আড়াই মাস পরেই শুরু প্যারিস অলিম্পিক্স। সেখানে খেলার যোগ্যতা অর্জন করল ভারতের আরও দু’টি দল। অ্যাথলেটিক্সে ভারতের পুরুষ ও মহিলাদের একটি করে দল অলিম্পিক্সে নামবে।

৪x৪০০ মিটার রিলে রেসের পুরুষ ও মহিলাদের দল বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে। বিশ্ব অ্যাথলেটিক্স রিলে-তে দ্বিতীয় রাউন্ডের হিটে দ্বিতীয় স্থানে শেষ করেছে দু’টি দলই। তার ফলে অলিম্পিক্সে সুযোগ পেয়েছে তারা।

প্রথমে যোগ্যতা অর্জন করেছে মহিলাদের দল। রুপল চৌধরি, এমআর পুভাম্মা, জ্যোতিকা শ্রী ডান্ডি ও শুভা বেঙ্কটেশনের দল ৩ মিনিট ২৯.৩৫ সেকেন্ডে দৌড় শেষ করে। জামাইকার (৩ মিনিট ২৮.৫৪ সেকেন্ড) পরে শেষ করে তারা।

পরে মুহম্মদ আনাস ইয়াহিয়া, মুহম্মদ আজমল, আরোকিয়া রাজীব ও আমোজ জেকবের পুরুষদের দলও অলিম্পিক্সের টিকিট নিশ্চিত করে। তারা হিটে ৩ মিনিট ৩.২৩ সেকেন্ড নেয়। আমেরিকার (২ মিনিট ৫৯.৯৫) পরে শেষ করে ভারতের পুরুষদের দল।

এই দুই দলের পরে প্যারিস অলিম্পিক্সে ভারতের ১৯ জন অ্যাথলিট নিজেদের টিকিট নিশ্চিত করেছেন। ২৬ জুলাই থেকে ১১ অগস্ট পর্যন্ত চলবে প্যারিস অলিম্পিক্স। ১ অগস্ট থেকে শুরু হবে অ্যাথলেটিক্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Athletics Indian Athletes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE