Advertisement
১৬ জুলাই ২০২৪
Hockey India

অলিম্পিক্সজয়ীকে রুখে দিয়েও শেষরক্ষা হল না, শুট আউটে হেরে গেল ভারত

বেলজিয়ামের বিরুদ্ধে ২-২ গোলে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। কিন্তু হকি প্রো লিগের খেলায় তা-ও শেষরক্ষা হল না। শুটআউটে শনিবার হেরে গেল ভারতের ছেলেদের হকি দল।

Representative image of hockey

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ২২:৩৩
Share: Save:

গত বারের অলিম্পিক্সে সোনাজয়ী বেলজিয়ামকে নির্ধারিত সময়ে রুখে দিয়েছিল ভারত। ২-২ গোলে শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। কিন্তু হকি প্রো লিগের খেলায় তা-ও শেষরক্ষা হল না। শুটআউটে শনিবার হেরে গেল ভারতের ছেলেদের হকি দল।

বিশ্ব ক্রমতালিকায় ভারত ষষ্ঠ স্থানে। বেলজিয়াম রয়েছে তৃতীয় স্থানে। দুই দলের খেলায় শুটআউটে ৩-১ গোলে জেতে বেলজিয়াম। ২ পয়েন্ট পেল তারা। শুটআউটে জেতার জন্য বোনাস পেয়েছে তারা।

ম্যাচে ১১ মিনিটের মাথায় ভারতকে এগিয়ে দিয়েছিলেন অরিজিত সিংহ হুন্দল। কিন্তু ৩০ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে সেই গোল শোধ করে দেন বেলজিয়ামের ফেলিক্স ডিনায়ের। দ্বিতীয়ার্ধে বেলজিয়ামকে এগিয়ে দিয়েছিলেন ফ্লোরেন্ট ভান অউবেল। তিনি পেনাল্টি কর্নার থেকেই গোল করেন। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে ভারতের হয়ে গোল করে ম্যাচে সমতা ফেরান সুখজিত সিংহ।

শুটআউটে ভারতের হয়ে এক মাত্র গোলটি করেন সুখজিত। বিবেক সাগর প্রসাদ, অভিষেক এবং অরিজিত গোল করতে ব্যর্থ হন। বেলজিয়ামের হয়ে উইলিয়াম ঘিস্লাইন, অউবেল এবং গথিয়ার বোকার্ড গোল করেন। এক মাত্র আর্থার ডি স্লুভার গোল করতে পারেননি।

শুক্রবার বেলজিয়ামের বিরুদ্ধে ১-৪ গোলে হেরেছিল ভারত। বুধবার আর্জেন্টিনার বিরুদ্ধে শুটআউটে ৫-৪ গোলে জিতেছিল হরমনপ্রীত সিংহের দল। রবিবার সেই আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচ রয়েছে ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India Belgium Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE