Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অবসর নিলেন কেকেআরের প্রাক্তন পেসার

১টি একদিনের ম্যাচ, ৯টি টি২০ এবং ১টি টেস্ট খেলেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৯টি উইকেট নিয়েছিলেন বিনয়।

২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৭:০৮
Save
Something isn't right! Please refresh.
কলকাতার জার্সিতে বিনয় কুমার।

কলকাতার জার্সিতে বিনয় কুমার।
ছবি: টুইটার থেকে

Popup Close

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন বিনয় কুমার। ভারতীয় দলের এই প্রাক্তন পেসার শুক্রবার টুইট করে এমনটাই জানিয়ে দিলেন। কর্ণাটকের রঞ্জি জয়ী অধিনায়ক ছিলেন বিনয়। টানা ২ বার রঞ্জি ট্রফি উঠেছিল তাঁর হাতে। শুক্রবার বুট জোড়া তুলে রাখলেন তিনি।

২০১০ সালে প্রথম ভারতীয় দলে খেলার সুযোগ পান বিনয়। ৩১টি একদিনের ম্যাচ, ৯টি টি২০ এবং ১টি টেস্ট খেলেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৯টি উইকেট নিয়েছিলেন বিনয়। ২০১৮ সালে ১০০তম রঞ্জি ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন তিনি। ২০১৯ থেকে যদিও নিজের রাজ্য কর্ণাটক ছেড়ে রঞ্জি খেলার জন্য পাড়ি দিয়েছিলেন পুদুচেরি। ঘরোয়া ক্রিকেটে বিনয় নিয়েছেন ৭২৯ টি উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে দুটো শতরানও রয়েছে এই পেসারের।

সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়দের মতো ক্রিকেটারদের সঙ্গে সাজঘর ভাগ করে নেওয়ার সুযোগ পেয়েছিলেন বিনয়। তাঁর খেলা এক মাত্র টেস্ট ম্যাচে অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। টি২০-তে বিনয়ের অভিষেক ঘটে বিশ্বকাপের মঞ্চে। সেই ম্যাচে ২ উইকেট নিলেও জয় পায়নি ভারত।

Advertisement

আইপিএলেও খেলেছিলেন বিনয়। কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন তিনি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement