Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Sports News

একদিনের দলে ফিরলেন শামি, উমেশ

অশ্বিন এই মুহূর্তে ওরসেস্টারশায়ারের হয়ে কাউন্টি খেলতে ব্যস্ত। চার ম্যাচের চুক্তি রয়েছে অশ্বিনের সঙ্গে। এখনও পর্যন্ত দু’টি ম্যাচই খেলা হয়েছে। কেদার যাদব শ্রীলঙ্কার সফরে খুব ভাল কিছু করতে না পারলেও আরো একটা সুযোগ দেওয়া হচ্ছে তাঁকে।

ভারতীয় ক্রিকেট দল। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট দল। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৭ ১৪:৪৫
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আবারও বিশ্রাম দেওয়া হল রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজাকে। দলে ফিরলেন উমেশ যাদব ও মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিনটি ওয়ান ডে-র জন্য রবিবার ভারতীয় দল ঘোষণা করে দিল বিসিসিআই। ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ান ডে সিরিজ। তার জন্য ১৬ সদস্যের দলে বেশ কিছু পরিবর্তন করল নির্বাচক কমিটি। বিরাট কোহালির নেতৃত্বে এই দলে এ বারও ফেরা হল না যুবরাজ সিংহর। যদিও অনুশীলন ম্যাচে যুবরাজকে না রেখেই অবশ্য সেই বার্তা দিয়ে রেখেছিলেন নির্বাচকরা। এ বারের দল নির্বাচনে শ্রীলঙ্কা সফরে ভাল পারফরমেন্সের জন্য পুরস্কৃত হলেন অক্ষর পটেল, যুজবেন্দ্র চাহালরা।

আরও পড়ুন

সচিনের সব থেকে বড় ফ্যানকে খুঁজে পেলেন ব্রেট লি

এক্সক্লুসিভ কোহালি: প্রশংসায় ভাসব না, নিন্দাও ভাঙবে না

অশ্বিন এই মুহূর্তে ওরসেস্টারশায়ারের হয়ে কাউন্টি খেলতে ব্যস্ত। চার ম্যাচের চুক্তি রয়েছে অশ্বিনের সঙ্গে। এখনও পর্যন্ত দু’টি ম্যাচই খেলা হয়েছে। কেদার যাদব শ্রীলঙ্কার সফরে খুব ভাল কিছু করতে না পারলেও আরও একটা সুযোগ দেওয়া হচ্ছে তাঁকে। চার ম্যাচে মাত্র ৬৪ রানই এসেছে কেদারের ব্যাট থেকে। যদিও সূত্রের খবর কেদারকে দলে রাখার পিছনে তাঁর অতীত ধারাবাহিক পারফরমেন্সকেই মাথায় রাখা হয়েছে। নির্বাচক কমিটির চেরাম্যান এমএসকে প্রসাদ বলেন, ‘‘বোর্ডের রোটেশন পদ্ধতিকে মাথায় রেখেই দল নির্বাচন করা হয়েছে। অশ্বিন, জাডেজাকে বিশ্রাম দেওয়া হয়েছে। শ্রীলঙ্কায় দল যেভাবে খেলেছে য়া এক কথায় অসাধারণ। অক্ষর পটেল ও যুজবেন্দ্র চাহালের অসাধারণ খেলার জন্য ওদেরও রেখে দেওয়া হয়েছে দলে। দলের রিজার্ভ বেঞ্চও শক্তিশালী হচ্ছে।’’

ভারতীয় দল: বিরাট কোহালি, রোহিত শর্মা, শিখর ধবন, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, অজিঙ্ক রাহানে, এমএস ধোনি, হার্দিক পাণ্ড্য, অক্ষর পটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, মহম্মদ শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE